এ জগৎ সংসারে ভালো মানুষের খুব অভাব, স্বার্থের প্রয়োজনে কাছে আসে এই হলো মানুষের স্বভাব। যতো পায় ততো চায় আরো ধনবানে ঈশ্বরিক সুখ লাভ; বল বন্ধু-প্রকৃত মানুষ বলি কারে? যে নাহি চায় নিজের সুখ, পরের দুঃখে দুঃখিত হয় সেইজন তারে। যে থাকে সর্বদা কুশল কার্যে সদা হাস্যমুখ; সে নাহি চায় আপন-সুখ! নাহি চায় ধন, স্বর্গের বন- উপবন। নাহি চায় রাজপদ, স্বার্থহীনভাবে আত্মবলিদান বিসর্জন দেয় যেজন, পরের হিতে প্রেমলাভ যাঁর সেই হয় অশ্রুজলে নিজ পরিজন। আপন সিংহাসনের আশা করে না যে, অল্প হিতে সন্তোষের সঙ্গে বাস করে মন। আত্মার সহিত সকলকে সমতুল্য ভাবে যেজন, শত্রুকে মিত্র ভেবে আপন করে নিতে পারে সেইজন। পৃথিবীতে সব মানুষকে এক পাল্লায় সে গুণে; হিন্দু,মুসলিম,বৌদ্ধ, খৃষ্টান, জ্ঞাতি ভাই,ভেদাভেদ নাহি তার মনে। মনের ভেতর নাহি তার হিংস্রা,বিদ্বেষ, নাহি অভিমানী; তাহার অন্তরে বাস করে মহত্ত্বের বাণী। মিথ্যার বশীভূতে পরের ক্ষতি করতে সে নাহি জানে, সত্যের কানুনে সুন্দরের পথ মেনে সে চলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জসিম উদ্দিন আহমেদ
অনেকদিন পর আপনার কবিতা পড়লাম বেলাল ভাই। কবিতা ভাল লেগেছে। ভোট ও অভিনন্দন রইল। আর হ্যাঁ, আমার নতুন গল্প “অপার হয়ে বসে আছি” পড়ার আমন্ত্রণ রইল।
খুব ভালো লাগলো আপনার গঠনমূলক মন্তব্যে ।
আসলে এতদিন আমি ব্যস্ততার কারণে
আসতে পারিনি,
এখন থেকে নিয়মিত থাকার চেষ্টা করবো।
অবশ্যই দরদী আপনার গল্পটি পড়বো।
সালাম ও গভীর শ্রদ্ধা রইল আপনার প্রতি।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।