ভুলে যাওয়া কিংবা চলে যাওয়া প্রস্থান নয়- নয়তো গো বন্ধু,ছিন্ন-বন্ধন আদ্র-রজনী। জীবনের খেলা এখানেই শেষ নয়। আমিও মানুষ- চিন্তাশীল মানুষ হিসেবে আমার ও আছে- কিছু স্বপ্ন। তুমি চলে গেলে থেমে যাবে আমার পুরো অস্তিত্ব। জীবনের চলতি পথে থেমে যাবে কিছু অপূর্ণ আশা, মরীচিকা! যেমন ছিলে-তুমি আমার ভোরের পাখি,মিষ্টি মধুর ধ্বনি- যেমন ছিলে-তুমি আমার স্বপ্নছবি,বর্ষা ঋতু, ইতি বৃষ্টি বেলা। তুমিই আমার স্বর্গপরী,স্বর্গ সুখের ভেলা; তুমিই আমার শেষ বিকেলের, শেষ গল্পের ছায়া। তুমিই আমার অবুঝ মনের, ভালবাসার মায়া; হৃদয়ে তখন ছিল কত সুখ, কত পূর্ণতা, কত প্রাপ্তি। আজ এসব শুধুই অর্থহীন! কেন কিছু মানুষ অপূর্ণতার ঝুলি কাধে করে- পৃথিবীতে আসে? কেনইবা কেউ কেউ ভালোবাসা পেয়েও পায়- ঠেলে দেয়। কেনই বা কিছু মানুষ সেই ভালোবাসা পেতে- তীর্থের কাকের মতন অপেক্ষা করে? কেন এত অদ্ভুত মানব হৃদয়? জানি জীবন বড়ই সুন্দর- এই চরম সত্যের কাছে সবাইকেই- হার মানতে হয়। যেমন সুন্দর-চন্দ্র,সূর্য,আকাশ-বাতাস, পাহাড়-সমুদ্র ঘেরা প্রকৃতি। তার চেয়ে সুন্দর এই বেঁচে থাকা। চাইলেই কি আজীবন বেঁচে থাকা যায়! মৃত্যুর সম্মুখে সবাইকেই দাঁড়াতে হয়। সুন্দর পৃথিবী ছেড়ে চলে যেতেই হয়। যেমন-বেচেঁ ছিলাম,তেমনি করেই- জগত সংসার মায়ার বাধন ছেড়ে পারি- দিতে হবে অজানা গন্তব্যে- জীবনকে ভালোবাসি বলে-মৃত্যু-ভয়ে কাঁপে- আমার ও হৃদয়। জীবনকে ভালোবেসে আঁকড়ে ধরি- এভাবেই কষ্টের নীল রং নিয়ে- সন্ন্যাসীর মতো বেঁচে আছি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
না পাওয়ার বেদনা আর পেয়ে হারানোর বেদনার মধ্যে স্বাদ দুই রকম। কিন্তু কষ্ট সেই একই ।কবিতা আর কবির সাথে যেন লেখা টি সমান কথা বলে । সুভকামনা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।