বিষম আধার মাঝে জঠর প্রকোষঠে জন্মিছে এক সন্তান, পাপের সন্তান। অন্ধ ভুলের মূর্ত খেসারত, কষ্ট সে যে কি তার, বিষাদ-বিষম হতাশ পাতক... কে নেবে তার দায় ? না তুমি, না আমি......।
ভালবাসাহীন সন্তানের এই জন্মবৃত্তান্ত অদূরদর্শী দাম্ভিকতার প্রতিশ্রুতি তবে কেন এলো বলে এই মূর্খের সর্গে যন্ত্রণা-ভীষণ-তীব্রতর, অস্তিত্ব মনুষ্যত্ব কেঁদে মরে অবিচল। পিচুটি ভরা চোখে আবার পিচুটি জমে উঠে... কি হবে এর ভবিষ্যৎ ???
কে দোষী ? সে নাকি অন্য কেউ... ২২ জোড়া ক্রোমোজোমের অ্যান্টিপ্লাজম।
ঘৃণা যত ঘৃণা এই ব্যর্থ , গর্দভ জন্ম-জন্মান্তির অজ্ঞ সমাজ আর অনজ্ঞ প্রায়শ্চিত্তের, শুষ্কতার বিশুষ্কতায় কত দুঃখ পাবে আর সীমান্ত কি যায় না আঁকা এত ভ্রান্তির ? দোষী প্রভু... ঐ পিতৃত্বহীন তনয়ের কেন সে এলো এক বিষাক্ত প্রহরে
এ এক মায়ের আকুতি অনাহুত সন্তানের আচানক আগমনে
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন
আমি তোমায় ৫ দিছি। এমন কবিতাও আছে যেখানে একটাই কবিতা কয়েকশ পৃষ্ঠার কিন্তু একটা দাড়ি কমাও নাই। কবিতা হল কবির জগত আর সেখানে কবি-ই ঈশ্বর। শুধু এটা ভুলোনা লিখতে হলে প্রচুর পরতেও হয়।
বিন আরফান.
তোমার প্রোফাইলে ধোকা যায় না. তাই এখানেই লিখছি - আমার লেখা কে পড়ল কে পড়ল না তাতে কিছু যায় আসে না. আমি লিখি মানুষের কল্যাণে এটাই আমার স্বান্তনা. একদিন মানুষ ভালবাসবেই. নিরাশ হইওনা. চালিয়ে যাও. এখানে ৬০ % ফেক আইডি. যারা নিজের লেখা পড়ে. আর আমার বন্ধু বেশি তাই আমারটি বেশি বেশি পড়ে. এতে আমার অনেক সাধনা করত হয়েছে. মনে রাখবে লেখা পাঠকের জন্য. আর সেই পাঠককে ভালোবেসে কাছে আনতে হয়. নিরব থেকে নয়.
অজানা আমি KHURSHED ALAM
ধন্যবাদ @Shahed Hasan Bakul vaia কবিতা টি পড়ার ও গঠনমূলক সমালোচনার জন্য. কিন্তু একটু বলবেন কি "ক্রোমোজোমের অ্যান্টিপ্লাজম." এটাকে সহজ করে কিভাবে লিখা যায়. তাহলে কৃতার্থ হব.ধন্যবাদ.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।