জীবন দেখিয়েছে নিজেকে হাজারো রকম উঠানামা, চিন্তায় চিন্তায় হয়েছে দিন গুজার বেড়েছে সব অস্থির কার্যসীমা। ধীরে ভেবে তেমন করিনি কিছু দ্রত করেছি স্বীয় চিন্তা তাড়াহুড়ো করে বানানো মনের বাগান যদি রাঙিয়ে দিত জীবনটা। এই শর্তের নানা মারপ্যাচে আটকা পড়ছে যত ফুটন্ত অনুভূতি, দিনে দিনে তাই হচ্ছি বৃদ্ধ মনের মাঝে তাই বাড়ছে আকুতি। বয়স এখনও হয়নি এত হৃদয়টা যে গেছে পেকে, মরিচা ধরছে মাথা মগজে আমার অস্থিরতা দেখে। কখনও ভাবি হারিয়ে যাই দূর কোন পরদেশে, এড়িয়ে যাই যত স্বজন পরিজন, স্বার্থপরতার এক হাসি হেসে। সময় তবুও থাকেনা থেমে ছুটে যায় সেকেন্ডের বেগে, অস্থির সব নিজস্ব চিন্তায় মাঝে মাঝে যাই খুব রেগে। পারিনা তখন সামলাতে নিজেকে আয়নায় তখন আমাকে দেখে, ঘুরে যায় স্বীয় মাথা, দিনের শেষে রাখবে কি মনে সবাই, আমার এসব চরম ধূর্ততা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইমরানুল হক বেলাল
একটি সুন্দর প্রসংশনীয় কবিতা।
পড়ে ভালো লাগলো।
আপনার শুভকামনা রইল।
গোবিন্দ বীন
ড়িয়ে যাই যত স্বজন পরিজন,
স্বার্থপরতার এক হাসি হেসে।
সময় তবুও থাকেনা থেমে
ছুটে যায় সেকেন্ডের বেগে,
অস্থির সব নিজস্ব চিন্তায়
মাঝে মাঝে যাই খুব রেগে।ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।