কখনো চাই নি ,ভাবিনি, ডাকিনি ছোট আকাঙ্খায় স্বপ্নে দেখিনি তেপান্তরের অশ্বপদধ্বনি, তবুতো এসেছো,পাটি পাতা মন জুড়ে বসেছো , ফিরিয়ে দিতেও তো পারিনি। থেকে থেকে আসে স্নেহ, ঢেলে দেই সেবা দুদিন আগেই কোথায় ছিলে জানতো সে কেবা? শীতল পাখা হাতে,থালাবাটি নুন মরিচ খেলা কিভাবে কিভাবে এই করে করে কেটে যায় সারা বেলা। পাঁজরের বাঁকা হাড় মজবুত - নারী হয়ে ঘিরে রাখি- বড় অননুমেয় এ সংসারে, নির্লিপ্ত খরতাপে , প্রখর জৈষ্ঠ্য করেছি কাঁধে নিজ আনন্দ বেদনা বিলীন তোমাতে হাসে কাঁদে । পুঁইপাতা কিংবা কুমড়ো ফুল চচ্চড়ি রসনার তৃপ্তি, হৃদয় ভরে শুধু চোখ পেতে দেখি নীরব সে স্তুতি , ক্ষণে ক্ষণে যদি ওঠে যাযাবর ঘুঙরুর বৃথা ডাকাডাকি, দূর ছাই! বলে তবুও তো পাশ বেঁধে থাকি। যাও -যদি বলে ফেরাতে তো পারিনি পদে পদে আরও বেড় শুধুই জড়িয়েছি, কি কুহক জাল এ অদৃশ্য সুতো, মায়া বুঝি বলে একে অথবা গার্হস্থ্য?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
SC Barman
এ যেন কবিতা নয়, বাস্তব কথা.........ভালো চালিয়ে যান...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।