দশ মাস দশ দিন মাগো রেখেছ তোমার জঠরে কি করে মাগো ভুলে থাকি আমি তোমাকে, সকাল বিকাল দেখি মাগো তোমার মুখ ক্ষণই তাই তো আমি ভুলে থাকি দুঃখ কষ্ট গ্লানি, তোমার শিক্ষায় মাগো আমি হাঁটতে শিখেছি তোমার ভাষায় মাগো আমি কথা বলেছি, জম্ন মাগো তোমার কোলে মরবো তোমার বুকে পাশে থেকো মাগো আমার হাজার দুঃখে সুখে, পৃথিবীর সব চাইতে সুখ মাগো তোমার আঁচল ছায়া সব ক্লান্তি ভুলে যাই মাগো পেলে তোমার স্নেহ মায়া, তুমি আমার মাথার মুকুট সাত রাজারই ধন এক মূহুত না দেখলে মাগো ঘরে বসে না মন, তোমায় নিয়ে মাগো আমি করতে পারি বড়াই ছিনিয়ে যদি কেউ নিতে চায় করবো আমি লড়াই, তোমায় ছাড়া এই পৃথিবী শূন্য মন এ হয় থাকলে কাছে এই হৃদয়ে স্বর্গের সুখ বয়, তোমাকে ছাড়া মরতে পারি বাচতে পারিনা সারা গায়ে দাও না মেখে তোমার মমতা, তোমার আদর স্নেহ মাগো এই হৃদয়ে মেখে, মরতে যেন পারি মাগো তোমায় দেখে দেখে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
বেশির ভাগ লাইনে "মাগো"/মা এই রিপিটেশনটা এড়াতে পারতে তাতে আরো ভাল হতো যেমন (তোমার আদর স্নেহ মাগো এই হৃদয়ে মেখে,
মরতে যেন পারি মাগো তোমায় দেখে দেখে।)>>তোমার আদর স্নেহ সুধা এই হৃদয়ে মেখে,
মরতে যেন পারি আমি তোমায় দেখে দেখে। আর ছন্দে লিখলে তা ধরে রাখবে । এমনিতে ভাল বলা যায়........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।