মায়ের আর্তনাদ, শব্দহীন চিৎকার থামাতে চায় ওরা কালো রাতের সার্চ লাইটে, সীসা-পিতলের বুলেটে অধিকারের অস্তিত্বে আঘাত, ঝাঁঝরা বুক স্বাধীনতার স্বপ্ন আঁকা নিষ্পাপ লালের চাঁদর গায়ে হাসি মুখে ঢাবির ছাত্ররা, মুহূর্তে নরক নেমে আসা হলে হলে, নতুন সবুজ-লালের পতাকা শোভিত ধরা ।
স্বপ্ন ধারক ফানুশ ছড়িয়ে যায় শহর গ্রাম আনাচ-কানাচ অলিতে-গলিতে জেগে জেগে জাগ্রত অগ্নিমূর্তি মোড়ে মোড়ে, বঙ্গবন্ধুর অটল বুলিতে । এক একজন খালেদ মোশাররফ, মেজর জিয়ার বীরত্বে শহীদ হবার স্বপ্ন দেখে হাজারো তরুণ, আজাদ রুমী সামাদের 'হিট এন্ড রান' পদ্ধতিতে ।
রক্ত নদী গড়ে রক্তের বাঁধ ভেঙ্গে ছুটে চলে স্বাধীনতার স্বপ্ন স্বপ্ন-স্পর্শে এক এক বাঙালি গড়ে নিজ নিজ সেনাবাহিনী, ভুলে পানি অন্ন
ছেলে হারানো মায়ের হাজার ছেলে এক রাতের আহার করে মেটে বাড়ির উঠানে গরম ভাতে সবুজ মরিচে, তৃপ্তি মাখানো মুখে স্বাধীনতার দীপ্তি দেখে, মা হাসে, মা হাসে ছেলে হারানোর শোকে, ছেলে হারানোর সুখে
তারপর, তারপর ইতিহাস রচনা করে জীর্ণ শরীরে ছুটে আসে এক একটা রক্তগঙ্গা, ছুটে চলে সবুজে মাঠের বুক চিড়ে সবুজে লালে মিতালী করে গড়ে উঠে, ধ্বংসের আঁতুড় ঘরে জেগে উঠে নতুন দেশ, লাল-সবুজে বাংলাদেশ । মেয়ে হারানো বাবা আর ছেলে হারানো মা, অশ্রু মুছে হাসে স্বাধীন সূর্যের তীব্র উল্লাসে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
তারপর, তারপর ইতিহাস রচনা করে জীর্ণ শরীরে ছুটে আসে
এক একটা রক্তগঙ্গা, ছুটে চলে সবুজে মাঠের বুক চিড়ে
সবুজে লালে মিতালী করে গড়ে উঠে, ধ্বংসের আঁতুড় ঘরে জেগে উঠে
নতুন দেশ, লাল-সবুজে বাংলাদেশ ।
ভাল লাগল,আমার কবিতা ও গল্প পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।