আজব ভুবন-

অস্থিরতা (জানুয়ারী ২০১৬)

এম,এস,ইসলাম(শিমুল)
  • ১৪
আশার ডাকে বাসা-বাঁধতে ছেয়েছি যখন,
তপ্ত বালুতে বলীন হলো সুখের এই স্বপন।
অধিকর্ষে অন্ধ আমি-পুড়া এই মন,
লোকালয়ে তবুও হাসি এইতো জীবন।

অস্হির হয়ে ভাবি আমি শুধু সারাক্ষণ,
তোমার সাথে হবে কি আর মধুরও মিলন।
জানি তুমি ভুলে গেছো করনা স্মরণ,
আঁখি-জলের সাথে করি তোমার আলাপন,
আমার এইতো জীবন।

পাওয়া হয়নি কিছু আজও করে মন-নিবেশ,
শুরু না হতেই টানলে ইতিকথার রেশ।
পিছনদিকে স্মৃতি ডাকে....... সামনে মরণ!
মাঝ-খানেতে পড়ে কাঁদে স্বাদের এ জীবন।
কি আজব এই ভুবন........।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জসীম উদ্দীন মুহম্মদ কবিতা ভাল হয়েছে কবি।। কিছু বানান দেখে নেবেন। ছেয়েছি =চেয়েছি, বলীন= বিলীন, অধিকর্ষে= অভিকর্ষে, পুড়া= পোড়া । শুভ কামনা ----।।
ভালো লাগেনি ২৪ জানুয়ারী, ২০১৬
গাজী সালাহ উদ্দিন সুন্দর ।ভালো লাগলো ,আমার পাতায় আমন্ত্রন রইলো
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৬
দিপেশ সরকার পাওয়া হয়নি কিছু আজও করে মন-নিবেশ,শুরু না হতেই টানলে ইতিকথার রেশ।পিছনদিকে স্মৃতি ডাকে....... সামনে মরণ!.....অসাধারন ভোট রইল। আমার কবিতার পাড়াই সবাইকে আমন্ত্রন।
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৬
মোজাম্মেল কবির পিছনদিকে স্মৃতি ডাকে....... সামনে মরণ! মাঝ-খানেতে পড়ে কাঁদে স্বাদের এ জীবন। ভালো লেগেছে। শুভ কামনা ও ভোট রইলো।
ভালো লাগেনি ১৭ জানুয়ারী, ২০১৬
স্মৃতি জ্জামান খুবই সুন্দর কবিতা । শেষ চারটি লাইন মন কেড়ে নিলো । ভালো থাকুন প্রিয় কবি । ভোট ও শুভকামনা রেখে গেলাম।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
রেজওয়ানা আলী তনিমা ভালো লাগলো,শুভেচ্ছা ।
ভালো লাগেনি ৪ জানুয়ারী, ২০১৬
সম্মানিত | শ্রদ্ধেয় |  আপনার ভালোলাগা  ---- আমার প্রয়াসের তৃপ্তি।  বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানাই।  প্রতিদিন প্রতিক্ষণ সুন্দর ও ভাল থাকুন।।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
জুনায়েদ বি রাহমান দারুণ লেখনী। ভোট দিয়ে গেলাম।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৬
আন্তরিক ধন্যবাদ আপনাকে ---  আমার শ্রদ্ধা জানবেন, সম্মানিত।  পাঠকালীন শুভেচ্ছা রইলো -  মূল্যবান সময় দিয়ে পাঠপূর্বক নির্যাস এবং মূল্যায়ন করে আমাকে প্রাণিত করার এই ঋণ আমার জন্য পরম সুখানুভূতি।  ---- আপনার সুস্থ সুন্দর সুখী জীবন কামনা করি।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
মোহাম্মদ সানাউল্লাহ্ আবেগ জড়িত দারুন কবিতা ! খুব ভাল লাগল ! ভোট দিয়ে গেলাম ।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৬
পাঠকালীন শুভেচ্ছা ও প্রাণময় ভালোবাসা রইলো।  সুপ্রিয় লেখক / কবি আপনার জন্য শুভাশীর্বাদ।  মূল্যবান সময় দিয়ে মূল্যায়ন করার জন্য  ---- আমি কৃতজ্ঞ।  আপনার সর্বাঙ্গীণ মঙ্গলকামনা করি।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬
রুহুল আমীন রাজু চমত্কার কবিতা ......ভালো লাগলো . আমার পাতায় আমন্ত্রণ রইলো .
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৬
ধন্যবাদ,  কবিতা পাঠ করার জন্য। সুন্দর মন্তব্য দিয়ে অনুপ্রাণিত করার জন্য।  শুভকামনা সতত।  ভালো থাকবেন প্রতিক্ষণ।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৬

১২ জুলাই - ২০১৫ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪