রাজন, জানি তুমি ভালো আছ স্বর্গীয় আবেশে ভুলে গ্যাছ সেদিনের বিভষ্য সেই ত্রিশ মিনিট; কিন্তু ভালো নেই তোমার উত্তরসূরীরা একমুঠো ভাতের জন্য যারা কোমল হাতে তুলে নেয় শক্ত হাতুরি মাথায় বহন করে ভারী বোঝা প্রতিটি মিনিট তারা তোমার মতোই নির্যাতিত পৈচাশিক অট্টহাসির বিকট শব্দেও খাঁচা থেকে পাখিটা উড়ে যায়না কষ্টটা তাদের এখানেই।
রাজন, তুমি মরে গ্যাছ তোমার কোমল দেহের থেতলে যাওয়া প্রতিটি কোষ বিপ্লবী হয়ে ঘুরে দাঁড়িয়েছে টেকনাফ থেকে তেতুলিয়ায় জন্ম নিয়েছে লক্ষ কোটি রাজন জানোয়ারের লাঠির প্রতিটি আঘাত তাদের কলিজাকে ক্ষতবিক্ষত করেছে।
এবার তোমার উত্তরসূরীরা হয়তবা জীবনের পরশ পাবে কিংবা পাবেনা কিন্তু জালিমের লাঠি ঠিকই কাঁপবে এ তোমার জীবনের শক্তি অনাগত ভবিষ্যতের জন্য এ তোমার অনুদান।
অনুরোধ রাজন, যদি পার স্বর্গলোক থেকে একবার তাকাও দৃষ্টি দাও পৃথিবীর সকল পিচাশদের দিকে ঘৃনার এক দলকা থুথু ছুরে দাও ঝড় হয়ে উড়ে আসুক সুনামি হয়ে ধেয়ে আসুক উর্মীমালা হয়ে ঠেউ তুলুক তোমার সেই ঘৃনারাশি, তবুও শুদ্ধ হোক এ পৃথিবী মুক্ত হোক তোমার উত্তরসূরীরা!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কবি এবং হিমু
আপা খুনিদের কি কেবল ঘৃনা করলেই হবে,রাজনের মত তাদের ও হত্যা করা হোক..ঘৃনা তাকেই করা যায় যে মানুষ.পশুদের আবার ঘৃনা.সুন্দর একটা বিষয় নিয়ে কবিতার জন্য ধন্যবাদ এবং ভোট দুটি প্রাপ্য...
মোহাম্মদ সানাউল্লাহ্
গল্প কবিতায় এটাই আপনার প্রথম কবিতা । রাজনের জন্য এ দেশের অপরাধীরা ছাড়া ধারণা হয় সবাই ব্যথিত, সে তো নিষ্পাপ শিশু, আমরা তার জন্য দো’য়া না করলেও সম্ভবতঃ সে জান্নাতী । প্রয়োজন এখন আল্লাহর কাছে এই বলে প্রার্থনা করা, যেন আল্লাহতা’লা আমাদের সবাইকে অপরাধীদের কাতার ভূক্ত হওয়া থেকে রক্ষা করেন । ভাল লিখেছেন,আপনার জন্য শুভ কামনা রইল ।
তুহেল আহমেদ
রাজনের ব্যাপারে আমি প্রথমে শুনি নি , ঈদের রাতে দেখে মনে হচ্ছিলো , হায় ! এই ছেলেটিও তো ঈদের নতুন জামা পড়ে আনন্দ করতে চেয়েছিল !
আমি কারো সাথে এ নিয়ে কথা বলিনি , শুধু নিজের একান্তে সেই অদৃশ্য ঈশ্বরকে বলি , সেই জাহিলদের তাওবাহ যেন কবুল না করা হয় --
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।