পাওয়ার আগেই হারিয়ে যাওয়া আকাশ আমার, যেখানে এঁকেছিলাম এক ফোঁটা রক্ত বিন্দু দিয়ে ভালবাসা । কৃষ্ণ কালো পাহাড় ঘেরা সাগর দুটো, রং বেরংয়ের ঢেউ আঁকে যেথা আহ্নিক নিয়মে, সময়ে অসময়ে! অনিন্দ্য নীল জল আর দ্বীপের প্রবালে বলে, ডেকে ফিরছিল সে ব্যর্থ রাত্রির কুয়াশায় যেখানে জোনাকিরা অনশনে বসে! আর আমি? সে মৃত শহরের এক অর্ধজীব ছিলাম । হারিয়ে ফেলা আকাশের বিরহে এক অমর কাব্য লিখার ঘুমে আজও জাগতে পারিনি, দু' লাইনেই মধ্যঘুমের বিরতি! তবু ঝরে পড়া সে রক্তের ফোঁটাগুলো জমাট বেঁধে বেঁধে এক মহাপ্রাচীর তৈরি করছিল ভালোবাসা শহরের প্রবেশ দ্বারে! যেন উন্মত্ত জাগতিক বা মহাজাগতিক প্রাণিরা 'ভালবাসি' বলে সভ্যতার কোন ত্রৈমাসিক প্রেমে পড়তে না পারে! এই ঐতিহাসিক ঘটনা ঘটে যাওয়ার পরেও আমি জাগতে পারিনি থেমে আছি সেই ঘুমে, মধ্যঘুমের বিরতিতে ! মধ্যযুগের স্বপ্নরাও আজ ভোরের খোঁজে রাত্রি গুনে, জোনাকিদের অনশনের রাত । আটকে থাকা দু লাইনের কবিতার কিছু উপমা এসেছিল সে রাতে, আমি হারিয়ে ফেলেছি, এক অজানা ক্ষোভে --।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
যেন উন্মত্ত জাগতিক বা মহাজাগতিক
প্রাণিরা 'ভালবাসি' বলে
সভ্যতার কোন ত্রৈমাসিক প্রেমে পড়তে না
পারে!
ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায় আমন্ত্রন
রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।