বেঁচে থাকার চেষ্টা। আশায় বুক বাঁধি, বসন্তের আশা। শীতের রুক্ষতা যেন আমায় জাপটে ধরেছে। আমি শূন্য, রিক্ত আমি আমি হাড় জিরজিরে বুড়ো। আমি কুৎসিত, কদাকার আমি আমি পচে যাওয়া জ্যান্ত লাশ। ওইতো সামনে দাঁড়িয়ে বসন্ত, অপেক্ষ্মমান হাজার বছর। যা কিছু নতুন, করবে বরণ পুরনোকে রেখে অবহেলা ভরে, শীতের রুক্ষ বুকে। আমিও যে পুরনো, ধুলোয় মোড়া অপ্রকাশিত কবিতাদের পাণ্ডুলিপি। আজকে আমি গিয়েছি মিশে, মৃতদের সব লাশের ভিড়ে। কিলবিল করে চারপাশে শত অসহ্য পোকার দল। হারানো অতীত হাতড়ে বেড়াই, কারে যেন খুঁজে ফিরি। শিউলি তলায় দেখেছি তারে, ডালি ভরে ফুল কুড়াত। দেখেছি তারে উঠান কোণে, পুতুল নিয়ে খেলত। শুনেছি তার নূপুরের শব্দ, হাসির রিন-ঝিন ঝংকার। চেনা চেনা সে অনেক চেনা, আমার হারানো অতীতে। আজকে সে যে বড়ই অচেনা, অনেক দূরের কেউ। আমি আজ একাকী একেলা, মৃতদের এই লাশের ভিড়ে। ঐ যে দূরে বসন্ত, হেঁটে চলে আরো দূরে। দূর থেকে দূরে, আরো অনেক দূরে দৃষ্টির শেষ সীমানায়.....।
তারপর হঠাৎ অন্ধকার, সব অন্ধকার। অন্ধকারে একাকী আমি নিশ্চল, নিশ্চুপ।।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।