তুমি ছিলে

বৈরিতা (জুন ২০১৫)

মোঃ সাইফুল ইসলাম
  • ১০
তুমি ছিলে, রাতগুলো ছিল মধুময়,
তুমি ছাড়া, দিন শেষে বুকে বাড়ে ভয়।

তুমি ছিলে, অবসরে পাশাপাশি হাঁটা,
তুমি ছাড়া, একা আমি খুব সাদামাটা।

তুমি ছিলে, জানালায় চাঁদ দিত উঁকি,
তুমি ছাড়া, আঁধারে জল ছবি আঁকি।

তুমি ছিলে, কত কথা ফুলঝুড়ি ফোটে,
তুমি ছাড়া, চুপচাপ কথা নাই মোটে।

তুমি ছিলে, বর্ষায় ভিজে ফেরা বাড়ী,
তুমি ছাড়া, ছাতা মেলি খুব তারাতারি।

তুমি ছিলে বেলা শেষে দেখা হতো পাখি,
তুমি ছাড়া, বলাকারা দলছুট না-কি।

তুমি ছিলে, জোনাকির মনোরম আলো,
তুমি ছাড়া, পথ ভোলা নীল পাখিগুলো।

তুমি ছিলে, বাসন্তি কোকিলের গান,
তুমি ছাড়া, নিরিবিলি জমা অভিমান।

তুমি ছিলে, লোকাল বাসে যাওয়া হতো বেশ,
তুমি ছাড়া, সেই পথ হয় না আর শেষ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই মেঘ এই রোদ্দুর আহা ভালবাসারর মিষটি মধুর কবিতা ভাল লাগল
দিপেশ সরকার খুব ভালো লেখা, ভালো লাগলো।
কবিরুল ইসলাম কঙ্ক ভালো লাগলো কবিতাটি ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি তুমি ছিলে, জানালায় চাঁদ দিত উঁকি, তুমি ছাড়া, আঁধারে জল ছবি আঁকি।....../ খুব ভাল কবিতা ......অন্তমিলের মুন্সিয়ানা লক্ষ্য করার মতো ...
ধন্যবাদ বন্ধু অমন সুন্দর মন্তব্যে আমাকে উৎসাহিত করার জন্য।
সোহানুজ্জামান মেহরান ছন্দময় কবিতা পড়লাম। ভাল লাগলো।খুব সুন্দর।
আপনার কাছে আমার লেখাটি ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ প্রিয় সোহান ভাই।
ফয়সল সৈয়দ তুমির ব্যঞ্জনা কমিয়ে শব্দ প্রয়োগে যত্নবান হলে কবিতাটি পড়ে আমরা পাঠকরা আরো বেশি উপকৃত হতাম।ভালো।।
আপনি আমার লেখাটি পড়ে আপনার মূল্যবাণ মন্তব্যযোগ করে গেছেন এজন্য বিশেষ প্রীত হলাম। তবে বন্ধু ফয়সাল মানুষ যেমন বিচিত্র জীব আবার তাদের পছন্দটাও বৈচিত্রময়। আর এই বৈচিত্রতার সিগনাল যারা সফল ভাবে ধরতে পারে তারাই সফল কবি, যেই জায়গার ধারে কাছেও তো আমরা নই। সুতরং কবিতা ভালবাসি তাই মাঝে মধ্যে বেশি আবেগ প্রবণ হই। আমি কবিতা লিখব। আমি লিখতে পারি। কিন্তু যখন লেখাটা শেষে পড়ি তখন আর আবেগ থাকে না। একা একাই মনে মনে হাসি, কি লিখেছে এসব! ভালো থাকবেন।ভালবাসা নিবেন।
গোবিন্দ বীন তুমি ছিলে, লোকাল বাসে যাওয়া হতো বেশ, তুমি ছাড়া, সেই পথ হয় না আর শেষ।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
আপনি আমার লেখাটি পড়ে মূল্যবাণ মন্তব্য যোগ করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাই। হ্যাঁ আপনার পাতায় অবশ্যই আসবো।

০৯ মে - ২০১৫ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী