তুমি ডেকেছো, নিঃশেষ হওয়া রক্তিম আভায় খোশগল্পে মেতে উঠবে বলে সে ও আসবে এই গোপন অভিসারের আহবানে। তার পটলছেড়া চোখে কাজল লাগিয়ে নদীর আকা বাঁকা চলনের মত কোমর দোলিয়ে কপালে টিপ, পায়ে নুপুর, নীল শাড়ী আর চাঁপা হাসি বদনে। তবে নীল শাড়ী যদি হয় জীবনের নীল বেদনা পূর্ণবৃত্ত চাঁদের ঐ কালো অংশের মত যদি হয় কপালের টিপ প্রেমিকার! বিষাক্ত গোধূলিতে তার নুপুর নামক খঞ্জনির শব্দ শ্রবনে রাতে ঘুম হবে কি তোমার ? ভালবাসা যদি হয় অবিশ্বাসের খেলা তবে ভালবাসবে কি ঐ রুপের মায়া সুন্দর মোড়কে থাকা প্রাণঘাতী পণ্য ? যদি তাই হয়, তুমি ভুল পথগামী জৌলুস ভরা জীবনে আনন্দের জোয়ার তবে হবেই তো বিপন্ন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শামীম খান
বেশ গুছিয়ে লেখা কবিতাটি । উপমার ব্যবহার আলাদা ভাবে নজর কেড়েছে । ভাল লেগেছে কবির কাব্য ভাবনা , কলম সঞ্চালনা । শুভ কামনা রইল , ভোটও ...............
ইমরানুল হক বেলাল
ভালবাসা যদি হয় অবিশ্বাসের খেলা
তবে ভালবাসবে কি ঐ রূপের মায়া
সুন্দর মোড়কে থাকা প্রাণঘাতী পণ্য?
জৌলুস ভরা জীবনে আনন্দের জোয়ার তবে হবেই তো বিপন্ন।
ডাইলগ গুলি কবিতার সাথে সুন্দরভাবে ফুটে উঠেছে।
শেষের দিকটা অসাধারণ ফিনিশিং।
আমার হৃদয় ছুঁয়ে গেছে।
ধন্যবাদ বন্ধু,
আপনার সাহিত্যকর্মউজ্জীবিত হোক।
অনেক আগে থেকেই লিখা শুরু করেছিলাম। একটি কাগজে কয়েকটি লিখা প্রকাশও হয়েছে। কিন্তু মাঝে অনুপ্রেরণা হারিয়ে লেখালেখি প্রায় বাদ দিয়ে ছিলাম।
গল্পকবিতায় ডটকমের এটি আপলোড করে যে পরিমাণ অনুপ্রেরণা পেয়েছি তাতে আর যাইহোক নিজের সাথে নিজের শব্দ নিয়ে খেলাটা চালিয়ে যেতে পারবো। ধন্যবাদ ইমরানু হক বেলাল ভাই। ধন্যবাদ গল্পকবিতা ডটকম এবং তার লেখক পাঠক ও পরিচালকবৃন্দকে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।