বর্ষার দিনে আমরা দুজন, একটি মাত্র ছাঁতা। বর্ষার বিকাল আমাদের ছোঁয়, ঝরা বৃষ্টির ফোঁটা। পাশাপাশি হাটা ছোঁয়াছুঁয়ি লাগা, তবু নীরবতা। চোখে চোখ পরে লাজুক ঠোঁটে, মুখ লুকিয়ে হাসা। আমি চাই কিছু বলতে তোমাই তুমিও চাও কিছু। তবু নীরবতা ভাঙে শুধু বৃষ্টির ফোঁটা এখন লজ্জা ছাড়েনই পিছু।
গলি পথ ছেড়েছি রাজপথে, মানুষ আর ট্রাম বাসের ভিড়ে। সবার চোখ এখন আমাদের দিকে ফিস ফিস করে কি জানি কি বলছে মুখে। তারা জানেনা আমরা দুজন দুজনের অচেনা, বাসস্টপে দারিয়ে ভিজে কাপরে একশা। দুজনার মুখে এক সাথে আপনিতে, আটকে গেলো বলা। হো হো করে হাসি ভেঙে, বাসের হুইসেল নারলো করা। "এবার আমার যেতে হবে, ধন্যবাদ"-জানালে বিদাই বেলা। মনের সব কথাই রয়লো বাকি, কিছুই হলনা বলা। হয়তো কিছু বলতো সে নাকি আমার ভাবনা। একটি মাত্র জিঙ্ঘাসা চিহ্ন(?) আর হাজার প্রশ্নরা
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শাহ আজিজ
কবিতার থিম চমৎকার কিন্তু প্রতিটি লাইনে দাড়ি কেন? আপনি নতুন লিখছেন এবং লিখতে থাকুন। থিম চমৎকার এজন্য বলেছি যে একটি বাস্তব জীবনকে তুলে এনেছেন লেখাতে। আমি শব্দের অহেতুক ব্যাবহারে কবিতাকে অ্যাবস্ট্রাক্ট করে তোলেননি। এখন যে হোম ওয়ার্ক আপনাকে করতে হবে তাহলো এই কবিতাটিকে আবারো লিখুন শব্দের স্থান পরিবর্তন করে মানে আগেরটা পরে বা পরেরটা আগে, দেখুন নতুন এক ধরনের ঘ্রান আপনাকে আগ্রহি করে তুলছে কবিতার ছান্দসিক বিষয়ে মনোযোগ দেওয়ার জন্য। একটি কবিতার পুনঃসংযোজন বা আয়োজনে পরিবর্তন একটি গুরুত্বপূর্ণ বিষয়। রবিঠাকুরের অনেক লেখার লাইন কালো কালি দিয়ে ঢাকা । এভাবে কিছুকাল লিখতে থাকুন এবং দেখুন একটা পরিবর্তন আসছে লেখাতে । পছন্দের নামী কবিদের কবিতা পড়ুন আর দেখুন শব্দ নিয়ে তারা কিভাবে খেলেছেন । ভাল থাকুন ।
গোবিন্দ বীন
মনের সব কথাই রয়লো বাকি, কিছুই হলনা বলা।
হয়তো কিছু বলতো সে নাকি আমার ভাবনা।
একটি মাত্র জিঙ্ঘাসা চিহ্ন(?) আর হাজার প্রশ্নরা।
ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।