আবুযর গিফারী
ভাষার ব্যবহার চমৎকার, কবিতার ভাব সুন্দর। চেষ্টা চালিয়ে গেলে আরো ভালো লেখা আসবে এটাই বাস্তব। অভিযোগ আপনার না থাকলেও আমার আছে!!!! এতটুকু লেখায় ১৫টি বানান ভুল মেনে নেয়া যায় না।
আমি আপনার সৃজন শীল মন্তব্যে ভিষন অনুপ্রানিত আগে আরো ভালো লেখার চেষ্টা চালিয়ে যাব। এ সংখ্যাই আমার লেখা গল্প ও কবিতার জন্য গঠন মূলক সমালোচনা আশা করবো। ধন্যবাদ
এমএআর শায়েল
খুব সুন্দির লিখেছেন কবি। শুভ কামনা রইল। আমার লেখা-হ্যাপী যত শিক্ষিত হচ্ছে, যত সভ্য হচ্ছে, প্রেমের পুরোনো নিয়মগুলো আর মানছেনা! আমার প্রেম নাকি পুরোনো ছিলো। তাই আমার মন ভেঙ্গে দিয়ে নতুন করে প্রেমে পড়েছে সে। তার কাছে প্রেম আর প্রেম থাকছে না। সে এখন আর রাস্তার পাশে, কলেজের মাঠে, পার্ক, রেস্তোরায় বসে প্রেম করে না। হ্যাপীর স্বভাব আর বিড়ালের স্বভাবের মধ্যে কোনো পার্থক্য নেই...................... পড়ার আমন্ত্রন রইল।
শাহ আজিজ
কবিতার বিষয় আসয় , গতি ও ছন্দময়তার উপর নজর দেওয়া জরুরী। শব্দ চয়ন আরেকটি গুরুত্বপূর্ণ ব্যাপার। একবারে লিখে ছাপাবেন না, রিভিউ দিন, শব্দের স্থান বদল করুন মানে ঘুরিয়ে দিন এরপর দেখুন কেমন লাগছে ।যেমন কর বিশ্বাস , আমায় বিশ্বাস কর। মিথ্যে ছিলনা আমার ভালবাসা । এভাবেই চলতে থাকুক। ভাল কবিদের কবিতা পড়ুন এবং তারা ঠিক কি রকম ভাবে উপস্থাপন করেছেন তা অনুভবে নিন। উন্নতি হোক এই কামনায়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।