অভিযোগ নেই

বৈরিতা (জুন ২০১৫)

দিপেশ সরকার
  • ১৪
  • ৬৭
আজ কোনো আভিযোগ নেই।
সেদিন চলে গেছিস টাই।।
যদিও তোর হাত ছারতে চাইনি কখনই,
আর তোকে হাররাবো সেটাও ছিল কল্পনা বিরল।

আজ সত্যিই কোনো অভিযোগ নেই।
মিথ্যে শুখেই ভেসেছিলাম হয়তো।
বিস্বাস কর দিনগুলো কিছুতেই ভুলবার নয়,
অবশ্য আজও ভূলিনি সেই প্রথম পরিচয়।

বিস্বাস কর সত্যিই কোনো অভিযোগ নেই আর।
সেদিনের পর আজও রাত গুলো অভিশপ্ত আমার।
তার পর স্বাপ্ন দেখেছি কত তোকে আকটু দেখবো বলে,
দূরস্বাপ্নে ঘুম ভেঙে গেছে তখন তুমি অনেক দূরে।

বিস্বাস কর, আমাকে বিস্বাস কর।
আমার ভালবাসা মিথ্যে ছিল না।
তবু তুই চলে গেছিস চলেই গেছিস।
যানি কোনয় দিনই আর ফিরে পাবোনা............
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আবুযর গিফারী ভাষার ব্যবহার চমৎকার, কবিতার ভাব সুন্দর। চেষ্টা চালিয়ে গেলে আরো ভালো লেখা আসবে এটাই বাস্তব। অভিযোগ আপনার না থাকলেও আমার আছে!!!! এতটুকু লেখায় ১৫টি বানান ভুল মেনে নেয়া যায় না।
শাহ আজিজ শুধু "ভাল লাগলো" , এতটুকু বললে কপটতা হয়ে যায় ভীষণ। দিপেশ , এখন সময় তোমার যুদ্ধে যাবার, এখন সময় তোমার কলম কষে আঁকড়ে ধরবার। শুরুটাই হচ্ছে শুভ লক্ষন। লিখে যাও অনবরত এবং কবিদেব নিশ্চয়ই নিরাশ করবেন না তোমার ইপ্সিত ফলাফল পেতে । শুভকামনায় ।।
আমি আপনার সৃজন শীল মন্তব্যে ভিষন অনুপ্রানিত আগে আরো ভালো লেখার চেষ্টা চালিয়ে যাব। এ সংখ্যাই আমার লেখা গল্প ও কবিতার জন্য গঠন মূলক সমালোচনা আশা করবো। ধন্যবাদ
হাসনা হেনা অভিব্যক্তি ভাল । বানান ভুল আছে ভবিষ্যতে সতর্ক হবেন। ধান্যবাদ।
গঠন মূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।আগামিতে ভুল সংশধন হবে,পাশে থাকবেন।
তুহেল আহমেদ অনেক দিন পর আজ আবারো পড়লাম , আবারো মুগ্ধ হলাম --
আপনার ভালো লেগেছে যেনে আরো আনুপ্রানিত হলাম।আগামিতে পাশে থাকবেন।
কবিরুল ইসলাম কঙ্ক ভালো লাগলো ।
অনুপ্রানিত হলাম আপনাকে ধন্যবাদ।
তুহেল আহমেদ অসাধারণ হয়েছে লিখাটি ভাইয়া , মুড বদলে দেবার মত একটি লিখা । আপনার জন্য রইলো শুভবাদ , শুভ্রবাদ --
অপনাকেও শুভেচ্ছা আর আপনার ভালো লেগেছে যেনে আমি আরো বেশি অনুপ্রানিত হলাম।
এমএআর শায়েল খুব সুন্দির লিখেছেন কবি। শুভ কামনা রইল। আমার লেখা-হ্যাপী যত শিক্ষিত হচ্ছে, যত সভ্য হচ্ছে, প্রেমের পুরোনো নিয়মগুলো আর মানছেনা! আমার প্রেম নাকি পুরোনো ছিলো। তাই আমার মন ভেঙ্গে দিয়ে নতুন করে প্রেমে পড়েছে সে। তার কাছে প্রেম আর প্রেম থাকছে না। সে এখন আর রাস্তার পাশে, কলেজের মাঠে, পার্ক, রেস্তোরায় বসে প্রেম করে না। হ্যাপীর স্বভাব আর বিড়ালের স্বভাবের মধ্যে কোনো পার্থক্য নেই...................... পড়ার আমন্ত্রন রইল।
শাহ আজিজ কবিতার বিষয় আসয় , গতি ও ছন্দময়তার উপর নজর দেওয়া জরুরী। শব্দ চয়ন আরেকটি গুরুত্বপূর্ণ ব্যাপার। একবারে লিখে ছাপাবেন না, রিভিউ দিন, শব্দের স্থান বদল করুন মানে ঘুরিয়ে দিন এরপর দেখুন কেমন লাগছে ।যেমন কর বিশ্বাস , আমায় বিশ্বাস কর। মিথ্যে ছিলনা আমার ভালবাসা । এভাবেই চলতে থাকুক। ভাল কবিদের কবিতা পড়ুন এবং তারা ঠিক কি রকম ভাবে উপস্থাপন করেছেন তা অনুভবে নিন। উন্নতি হোক এই কামনায়।
আপনার গঠন মূলক মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ কিন্ত। আমি কারোর লেখা নকল করে লিখতে চাইনা আমি চাই নিজের লেখাই নিজের একটা নিজস্বতা থাকুক।
মিলন বনিক কবিতা ভালো লাগলো...তবে কবিতা পোস্ট করার আগে বার বার রিভিউ করলে আরো ভালো হত...এগিয়ে যাও...
ধন্যবাদ আপনাকে। আপনার গঠন মূলক মন্তব্যের জন্য
খন্দকার আনিসুর রহমান জ্যোতি সুচারু প্রেমের কবিতা ......ভালো লাগলো অনেক ধন্যবাদ ......

২৬ এপ্রিল - ২০১৫ গল্প/কবিতা: ১৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী