চৌরাস্তার মোরে, শহরের ষ্ট্রীটের অন্ধকার গলিতে যৌবন বিক্রির ছেলে খোদ্দের খোজে যে, ওই মেয়েটি বেশ্যা। গোপন যৌন পল্লিতে যে মেয়েটি রোজ নির্যাতিত হচ্ছে, ওই মেয়েটি বেশ্যা। যে মেয়েটির শরির সাজিয়ে রোজ অপেক্ষায় বসিয়ে রাখে তার দালাল, ক্ষুধার্ত বাঘ থাবা বসিয়ে যায়, ওই মেয়েটি বেশ্যা। ওর কোনো স্বপ্ন নেই, স্বপ্ন দেখতে নেই ওর কোনো অনুভূতি নেই, আশা নেই। ওর হাত ধরে কেউ প্রেমিক হয় না, প্রেমিক সাজতে চায় অনেকেই লুটেরা। ওই মেয়েটির ঘরে বৃদ্ধ মা,বাবা ওদের অনেকের সন্তান আধপেটা খাওয়া অভাব ওদের বারবার লুটেছে। কর্মের সন্ধানে বেরিয়ে অসহায়ত্ব কর্মস্থানে রুপ হয়েছে কাল। গভীর রাতে ঘরে ফেরার পথে ওর বিস্বাস হয়েছে লুট।
বারো বছর বয়সের কিশোরী দূর্গা অষ্টমীর ভীরে বাবার হাত ছেড়ে হারিয়ে গেছিল, আজ সে অষ্টাদশী। আজ তার প্রথম প্রেমিকের হাত থেকে গোলাপ নেওয়ার কথা ছিল যে হাতে আজ মেহেন্দি পরছে সস্তাদরে বিক্রি হতে, আজ ওর গায়ে হলুদের দিন ছিল। বাড়ি থেকে,রাস্তা থেকে হঠাৎ হারিয়ে যাওয়া মেযেটি বেশ্যা। ঘড় বাধার স্বপ্নে, সংসার সাজাবার স্বপ্নে নাবালিকা মেয়েটি তার প্রেমিকের হাত ধরে ঘড় ছেড়েছিল, সে বিশ্বাস রোজ তাকে লুটছে নতুন নতুন প্রেমিক যৌন পল্লিতে, ওই মেয়েটি আজ বেশ্যা। সমাজের উৎকট লালসাকে নীলকণ্ঠের মতো ধারন করছে যে, সেই মেয়েটি বেশ্যা। অপ্সরা,মেনকা দেবদূত যোগীর ধ্যান ভাঙাতে বেশ্যা। ইন্দ্রের স্বর্গ সভায় বে-আব্রু নাচ, উর্বশীরা হয় দেব রক্ষিতা। দ্রোপদির বস্ত্রহরণ করে আর সিতাদের জন্য অগ্নিপরীক্ষা। নককের নাম বনবাস, আর নরক যন্তনার নাম হয় "বেশ্যা"
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
থীমটা ভাল, কিন্তু সহজ বানানগুলোর বেহাল অবস্থা দেখে আবেগটা নড়ে উঠে। আর একটু যত্নবান হতে হবে ভাই, আশা করি নজর দেবেন। অনেক শুভকামনা আর আমার পাতায় আমন্ত্রণ।
মোঃ নুরেআলম সিদ্দিকী
দিপেশ ভাই, খুব সুন্দর হয়েছে। কিন্তু, বানানের প্রতি আপনাকে যত্নবান হতে হবে। (মেযেটি, নকক এমন আরও আছে).... ভোট দিলাম। শুভকামনা ও আমার পাতায় আমন্ত্রণ রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।