শাশ্বত এক বাণী নিয়ে আমরা অচিন -পাখি... কণ্ঠ দিয়ে আমরা সবাই নিপীড়িতদের খুঁজিই.. গান গেয়ে যাই তাদের তরে যাদের সেস্তায় গলা বরে, যারা কষ্ট করে দিনে রাতে গুমে তবু কুরে গড়ে!!!!!!! যারা গলায় বর্তী ফসল বুনেও থাকে সদা মন ক্ষুণ্ণ, কষ্ট করেও জুতেনে যাদের বাচার সহায় দুবেলা অন্য!!!! যারা যুদ্ধ করে দেশের তরে দিন-দুপরে মাঠে, তবু কেন বদর সমাজ... তাদের চষার বাচ্চা ডাকে???? যারা মাটিকে করে সোনা আর বিজ্কেব করে ফসল, তবু কেন তাদের মুখে হাসি নায়ে, চোখে বরাত থাকে জল. যারা সদা রোগে সকে কাতরায় মাঠে গাতে, বাচার অধিকর নাই কি তাদের??? প্রশ্ন জাতির আঃ....
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Rajib Ferdous
গল্পকবিতার দৃষ্টি আকর্ষন করছি। আমি বলবো না যে, এখানে শুধু মান সম্পন্ন লেখাই ছাপতে হবে। বরং কাঁচা পাকা সবার লেখাই ছাপা হোক এটাই আমার প্রত্যাশা। তাতে যারা কোনদিনই লেখে নাই কিন্তু লেখার সুপ্ত বাসনা বুকের খুব গভীরে লালন করছে তারা উৎসাহ পাবে। আর তাদের ভিতর থেকেই একদিন বেড়িয়ে আসবে ভবিষ্যতের ভাবী শিল্পী, কবি, সাহিত্যিক। তাই বলে সবার লেখা কোন রকমের সম্পাদনা ছাড়াই গণহারে ছাপা হওয়াটা কি ঠিক? এতে কিন্তু আপনাদের দায়িত্ত্ব পালনের বিষয়টি প্রশ্নবিদ্ধ হতে বাধ্য। যেখানে নূন্যতম সম্পাদনার বিষয়টি না দেখলেই নয় সেখানে আপনাদের নির্জীব হলে কিভাবে চলবে? এই লেখাটির কথাই ধরুন। শিরোনামেই কি বিশাল দুটি বানান ভুল! ভিতরে আরো অজস্র। কবিতাটি ছাপা না হলে কোন কথা ছিলনা। কিন্তু ছাপা যেহেতু হল তবে এভাবে হওয়াটা কতটুকু যুক্তিযুক্ত?
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।