ছিল

কামনা (আগষ্ট ২০১৭)

Shuvra Debnath
  • ২৮
বাড়ীর পাশে উঠোন ছিল,
এখন উঠোন আকাশ ছুল।
উঠোন পাশে গাছ ছিল,
গাছ গুলো সব বন্দি হল।
পিছনে তার পুকুর ছিল,
এখন পুকুর ঘরে এল।
পুকুর ভরা মাছ ছিল,
এখন মাছ পাত্র পেল।
ডুব সাতারে গোসল ছিল,
বালতিতে গোসল গা ভিজাল।
মাঠ পেরিয়ে খেলা আর নাটাই ঘুরি আকাশ ভরা ছিল,
বাক্স যন্ত্রে ঘরের কোনে নাটাই ঘুরি নাহি উঠে গেল।
পাড়ার মানুষ সুখে দুখে আপন ছিল,
পাশের ঘরের মানুষ অচিন হল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন মাঠ পেরিয়ে খেলা আর নাটাই ঘুরি আকাশ ভরা ছিল, বাক্স যন্ত্রে ঘরের কোনে নাটাই ঘুরি নাহি উঠে গেল। পাড়ার মানুষ সুখে দুখে আপন ছিল, পাশের ঘরের মানুষ অচিন হল।ভাল লাগল,ভোট রেখে গেলাম।কবিতা পড়ার আমন্ত্রন রইল।
মোঃ নুরেআলম সিদ্দিকী হা হা হা... বেশ মজা পেলাম। এমন একটা কবিতা (রীতা রায় ঠাকুর) দিদি নগ্নতা সংখ্যায় পোস্ট করেছিলো। আর আজ আপনি একটা দিলেন। খুব মজা লাগলো। যা হোক অনেক শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রণ রইলো।
ami unar kobita porar sovaggo hoyni....
সৌভাগ্য করে নিবেন তিনি আমাদের পরিবারের লোক < আর আপনার লেখা টা ও ভাল চিল >
Md. Abu bakkar siddique শুভকামনা রইল

২৩ মার্চ - ২০১৫ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী