পেশিগুলো টান টান, ঘামে ভেজা দেহ রিক্সায় কাঁপে পা, রাখে না খোঁজ কেহ! খালি পেট চো চো, রোদে ঘোরে মাথাটা সিটে বসে ফুল বাবু, হাতে ধরা ছাতাটা। বলেন, জোরে টানো টাকা নেবে কম কি এভাবেই গরিবেরে টানা মারেন ধমকি! কোন এক মেমসাহেব, ঠোঁটে তার লালতা মুখে তার সুপার গ্লো, পায়ে মাখা আলতা রিক্সায় উঠে তিনি ভাবেন নিজে রানি ধমকানÑ ও ব্যাটা, ক্লান্ত তুই, তাকি আর জানি? রিক্সাটা পাশে রেখে খেয়ে নে তো পানি। তারপর রিক্সায় জোর দিয়ে বাড়া দেখি গতি ঠিক সময় না গেলে কপালে যে দুর্গতি বড় বাবু অফিসে বসে সেই ভোরে আরামে, আয়েশে, লাল কালি ছোড়ে তোর মতো ব্যাটা আমি? আমি অফিসার লেট হলে চাকরি যায়, বলবো কি আর! মেমসাব নেমে বলেন- একটু দাঁড়াতো ভাড়াটা পাঠাবো, বড় বেশি তাড়াতো- গেল গেল সব গেল, পায় না আর ভাড়া শেষ বেলায় ফিরে আসে, কোন টাকা ছাড়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাসরিন চৌধুরী
খুব সুন্দর লিখেছেন--ছন্দ নিয়ে আনন্দে পড়লাম। শুভেচ্ছা জানবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।