মা আমি এখানে বেশ ভালো আছি খাওয়ার পরার কোনো অভাব নেই। এ বাড়ির লোকেরা বাসি রুটি ,ওদের খাবারের পরেরটুকু আমাকে দেয়। এখানে আমার তেমন কাজ নেই শুধু ঘর মোছা ,বাসন মাজা ,কাপড় কাঁচা এইটুকু, তবু জানো মা প্রতি রাত্রে আমার গায়ে ব্যাথা হয়।
ভয় কি মা, আমি বুঝি নি কোনদিন ,বুঝতে চাই নি কিন্তু রাত্রে আজকাল দুটো শেয়ালের চোখ আমাকে খুঁজতে থাকে। বাবুর বড় ছেলে আমাকে বারংবার নিজের ঘরে ডাকে আমাকে কাছে ডাকে ,শরীরে হাত বোলায় । আমার ব্যাথা লাগে ,আমার চিত্কার করতে লজ্জা করে, তখন আমার ভয় করে।
তুমি চিন্তা কোরো না মা ,আমি এমনিতে বেশ ভালো আছি তোমরা কেমন আছ সবাই ,ভাই কেমন আছে। আচ্ছা আমাদের গ্রামের পুকুরটা একি আছে আচ্ছা মালতি আমাদের গরুটা এ বছর কটা বাচচা দিল। বাবাকে বলো এ মাসে মাইনে নিতে আসার সময় ভাইকে নিয়ে আসতে আমার কথা ভেবো না ,আমি ভালো আছি মা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ সানাউল্লাহ্
এই যদি ভাল থাকার নমুনা হয়, খারাপের স্বরূপটা তবে কী ? বসুধা ক্ষয়ে ক্ষয়ে নেতিয়ে পড়ছে, কে জানে আর কতটা পথ পেরুতে হবে ! ততদিনে হেঁটে চলার শক্তি থাকবে তো ! চলমান বাস্তবতার ছোঁয়ায় কবিতার উজ্জলতা বেড়ে গেছে অনেকটা । বেশ ভাল লাগল । ভোট রেখে গেলাম ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।