তুমি যাবে? সত্যি তুমি যাবে? বিশ্বাস হচ্ছে না তবুও আমি চাই, তুমি যাও। আমি কাঁদব না, দুঃখে উন্মাদ হয়ে যাব না, হয়ত গোপনে চোখে আসা অশ্রুটুকু মুছব। তুমি যাবে, নতুন ইতিহাস হবে আমি হব সাক্ষী। কবে হবে দেখা, দু’জন সেই প্রতীক্ষায় থাকতাম, পথ পানে হত চেয়ে থাকা, সেই তুমি আজ বিদায় নিতে এসেছ; হয়ত আজই শেষ দেখা, হয়ত তুমি থাকবে না কিংবা থাকব না আমি, কথা বুঝি হবে না কখনও, তাই বুকে চিনচিনে একটা ব্যাথা, তবুও খুশীমনে বিদায় দিব তোমায়। একটা শুধু মিনতি কথা দাও আমায়, যদি না আস তবে আসবে না কিন্তু শূন্য হাতে ফিরবে না, কথা দাও, আমায় নতুন একটা মানচিত্র দিবে, আমায় একটা স্বাধীন দেশ দিবে, যেখানে আমি মুক্ত পাখি হয়ে গাইব গান, প্রজাপতি হয়ে নাচব, কেউ আমায় দিবে না বাঁধা। তুমি যাবে, যাও, খোদা তোমায় দেখবেন, আমি সব সময় চাইব তুমি জয়ী হও, শুভ হোক এই অভিযান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
আমায় নতুন একটা মানচিত্র দিবে,
আমায় একটা স্বাধীন দেশ দিবে,
যেখানে আমি মুক্ত পাখি হয়ে গাইব গান,
প্রজাপতি হয়ে নাচব,
কেউ আমায় দিবে না বাঁধা।ভাল লাগল,আমার কবিতা ও গল্প পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।