আজকাল মন ভালো না থাকার অসুখ হয়েছে আমার; কাওকেই কিছু বলে না সে, চারপাশের এত ব্যস্ততায়ও কেঁদে ওঠে— সময়ে অসময়ে; মনটা খুব পোড়ে তোমার জন্য । কি আর করি বলো!
আর সহ্য না হলে... টুপ করেই হয়তোবা চিনে চিনে গিয়ে’— উঠবো তোমার আঙিনায়, চিনবে তো আমায় ? পরিচয় দিতে ভয় পাবে না তো ? আমার কাছে তো কিছুই নেই—পরিচয় দেওয়ার মতো; ভালোবাসা? তা’তো নিঃশেষ হয়ে গেছে সেই কালেই। কিছু স্মৃতি ছিল’—পুঞ্জিভূত-পাপের মতো— তারা প্রতিনিয়তই খামচে’ খামচে’ জ্বলন্ত আগুনে পোড়ায়, শিকের মতো; স্মৃতি তো নয় ; সারাজীবন ধরে জমানো পাপ: আমাকে দংশন ক’রে সারাক্ষণ, তিল তিল করে ঠেলে নিয়ে যাচ্ছে’ আমার শেষ নিঃশ্বাসের কাছে। না জানি এই যন্ত্রণায়ই মরণ হয়! তো জীবনে আর কি করলাম, আমার নিজের জন্য? না কার জন্য ? সেই তো আমারে চিনে কি না, তাই নিয়ে আছি টানাপোড়েনে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
না জানি এই যন্ত্রণায়ই মরণ হয়!
তো জীবনে আর কি করলাম,
আমার নিজের জন্য?
না কার জন্য ?
সেই তো আমারে চিনে কি না,
তাই নিয়ে আছি টানাপোড়েনে।।ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।