জীবন আকাশটা বড়ই সুন্দর যদি সঙ্গি থাকে কেউ, হউক না সঙ্গি বন্ধু বান্ধব হউক না প্রিয়জন কেউ। আমার পৃথিবী যেন ধূসর বালুচর নেই কারো আনাগোনা, দু:স্বপ্নের প্রতিচ্ছবি হাতড়িয়ে বেরাই শুধু দু‘কদম যেনো চেনা । সব কিছু যেন পেয়ে ও হারাই ধরে রাখতে পারিনা কিছুই, তোমার ভাবনায় আমার পথ সব কিছু যেন অগোছালো। সবাই বলে আমার পৃথিবী আমার নয় তার পৃথিবীটা নাকি আমার, তাকে আমি চিনলাম না কভু তাকে না দেখলাম, তার আশায় বসে থেকে নিজের অস্তিত্ব আজ হারালাম । কিসের কি নিয়ম বিধাতার পরকে করো আপন, যাকে আমি চিনি না কেন তাহাতে জড়াবো নিজের জীবন? শঙ্কা জাগে মনে ভাসবে কি আমায় ভালো মনে জাগে ভয়, সব কিছু পেছনে ফেলে সে কি করবে আমায় জয় ? জানি না কিছুই মানি না হয়তো কিছুই তবুও কেন সব ভুলে নিয়েছি তোমার পিছু ই । তোমার পথে হেটেঁ আমি সব ভয়কে করিবো জয় , হাত দুটো ধরে আমার নিয়ে চলো তোমার আলয়।।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাম্মদ সানাউল্লাহ্
শঙ্কা জাগে মনে
ভাসবে কি আমায় ভালো
মনে জাগে ভয়,
সব কিছু পেছনে ফেলে
সে কি করবে আমায় জয় ?---------------------------------অাপনার শঙ্কা হয়তো অমূলক নয় ! জননীর ভালবাসাই কেবল নিঃশর্ত বাদ বাকী আপেক্ষিক ! আপনার কবিতা খুব ভাল লাগল । তােই ভোট রেখে গেলাম ।
ভাব প্রকাশের মাধ্যম হিসাবে আমি ভাষা কে গুরুত্ব দিয়েছি.
সেখানে ছন্দ /অন্তমিল আমার কাছে মাধ্যম। দু’ টো একসাথে হলে কি তাকে কবিতা বলে না? কি বলে বলবেন?
ধন্যবাদ
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।