স্বাধীনতা তুমি রঙ্গীন প্রচ্ছদে লেমিনেটিং কভার পেইজের বুকসেল্পে সাজিয়ে রাখা গণতন্ত্র রাষ্ট্রের সপ্নে ঠাসা রাশভারী মানুষের ফাঁকা বুলি, ভুখা জণগনের ভাগ্য যেখানে চাটা চাটির চশমখোরদের ষড়যন্ত্রে আষ্টেপিষ্ঠে বাঁধা, যেখানে চাটুকারিতার চঞ্চলতায় নেতার গতিবিধি রঙ্গীন পোষ্টারে অলিগলির রশিতে শক্ত করে সাটা, সেখানে দুখু মিয়াদের দুঃখ আর স্বাধীনতার গালগপ্পের অধিকার যেন আমজনতার আমের চাটনী হাতের মুঠিতে মুঠ ভরে রাখা পৌষের ভোরের মুখ নির্গত ধূয়া, মুঠ আটকিয়ে রাখো তো আছে মুঠ খুললেই হাওয়াতেই হাওয়া হয়ে যাওয়া, তবুও স্বাধীনতা আমার নীল আকাশ অথবা মেঘলায় কালো নিচে খোলা সবুজ মাঠে বুক ভরে নিঃশ্বাস নেবার ও দীর্ঘশ্বাস ছারবার বাধাহীন শৃংখলহীন একচ্ছত্র অধিকার, তবুও স্বাধীনতা আমাদের সন্তান হারা বাংলা মায়ের ডুকরে ডুকরে কাঁদা, স্বাধীনতা সুরক্ষা নামে কাঙ্গালের স্বাধীনতা সংবিধানের নিয়ম কানুনের শক্ত শিকলে বাঁধা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আল মামুন
ভালো লাগলো বেশ ।
শুভ কামনা রইলো কবির জন্য ।
ভালো থাকবেন সব সময় ।
গোবিন্দ বীন
বুও স্বাধীনতা আমার
নীল আকাশ অথবা মেঘলায় কালো
নিচে খোলা সবুজ মাঠে বুক ভরে
নিঃশ্বাস নেবার ও দীর্ঘশ্বাস ছারবার
বাধাহীন শৃংখলহীন একচ্ছত্র অধিকার,.ভাল লাগল,আমার কবিতা ও গল্প পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।