নিঃশ্বাস বন্ধ করে শুনি হৃৎপিণ্ডের ধুকধুক, অনুভব করি ইন্দ্রিয়ের চেতনা। বেঁচেই তো আছি আমি...... তবে কেন শবের নিস্তব্ধতা আমার সমস্ত অস্তিত্ব জুড়ে? অনুভব করি, আজ সৃষ্টির ধবংসযজ্ঞে মেতেছে আমার চিরচেনা এ পৃথিবী। টুপটাপ ঝরে পড়ছে সঞ্জীবনী ধারা, আমার চেতনার পেলব ভূমিতে; তন্ত্রীতে, গ্রন্থীতে, ইথারে ইথারে......। হৃদয়ের বেলাভূমিতে আছড়ে পড়ে একের পর এক ঢেউ, শুনতে পাই অজস্র ইচ্ছের ছটফটানি। যুগান্তরের মধ্যবিন্দুতে দাঁড়িয়ে নিজেকে আবিষ্কার করি, অচেনা, একাকী... নাকি শংকিত? আমি কি তবে জীবন্মৃত? চিরপরিচিতের মাঝে অভ্যস্ত হয়ে ওঠা আটপৌরে কোন সত্ত্বা? নিজের চেনা পৃথিবীর বদলে যাওয়ার এই প্রবল আকাঙ্ক্ষায়, কুণ্ঠিত কোন অতীত?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনজুরুল ইসলাম
we are gradually destroying our dreamy nature as well as simple philosophy.It should be stopped by dint of our consciousness and lovely mind.This poem appeals this real truth.good luck poet.
সেলিনা ইসলাম
"টুপটাপ ঝরে পড়ছে সঞ্জীবনী ধারা, আমার চেতনার পেলব ভূমিতে;
তন্ত্রীতে, গ্রন্থীতে, ইথারে ইথারে......।
হৃদয়ের বেলাভূমিতে আছড়ে পড়ে একের পর এক ঢেউ,
শুনতে পাই অজস্র ইচ্ছের ছটফটানি।
যুগান্তরের মধ্যবিন্দুতে দাঁড়িয়ে নিজেকে আবিষ্কার করি,
অচেনা, একাকী..." --কবিতায় বাস্তবতা তুলে ধরেছেন! আমরা সবাই যার যার মত করে ভীষণ একা বোধ করি যা নিজেকে চেনাতে ব্যর্থ হই নিজেই! নিজেকে চিন্তে না পারার ভয় তাড়িয়ে বেড়ায় প্রতিনিয়ত! সুন্দর প্রকাশনা...! আরও ভাল ভাল কবিতা লিখুন সেই প্রত্যাশায় অনেক অনেক শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।