এই পৃথিবীর দিনের আলো যখন নিভে যায় ব্যাস্ত শহর সব কোলাহল যখন থেমে যায় বসুন্ধরা ভাসে যখন পূর্ন চন্দ্রালোকে একলা ঘরে বসে তখন মনে পরে মাকে মাগো আমার কোথায় তুমি একটু ফিরে চাও আগের মত দুহাত দিয়ে কোলে তুলে নাও
তারায় তারায় আজ খুজি তোমার প্রিয় মুখ তোমার ছাড়া কে ঘোচাবে আমার মনের দুঃখ যে দিন তুমি চলে গেছ আমায় একা করে সেদিন থেকে ডুবছি মাগো অথৈ অন্ধকারে এই পৃথিবীর পথে ঘাটে হাজার রকম লোক তাদের মাঝে পাইনা মাগো তোমার প্রিয় মুখ এই হৃদয়ের সকল ব্যাথা দাওনা মাগো মুছে, তোমায় ছাড়া মনের ব্যাথা কভু নাহি ঘুচে, ফিরে আসো মাগো এই হৃদয়ের বাটে তোমায় ছাড়া একলা প্রহর আমার নাহি কাটে তোমার আচঁল ছায়া মাগো পাইনা অনেক দিন যে দিন্ থেকে বাজছে মাগো তোমার মরন বীন তোমায় ছাড়া আর কত কাল থাকবো মাগো একা, তোমার লাগি কাঁদছে মাগো তোমার যাদু খোকা।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শেখ শরফুদ্দীন মীম
মা সবার প্রাণের চেয়েও প্রিয়। আমরা মাকে হারাতে চাই না কিন্তু বিধাতার নিয়মে সবাই একে একে হারিয়ে যাব। ভালো লিখেছেন। আমার ছোট্ট লিখাটুকু সময় করে পড়বেন।
হাসনা হেনা
এই পৃথিবীর পথে ঘাটে হাজার রকম লোক
তাদের মাঝে পাইনা মাগো তোমার প্রিয় মুখ
এই হৃদয়ের সকল ব্যাথা দাওনা মাগো মুছে,
তোমায় ছাড়া মনের ব্যাথা কভু নাহি ঘুচে,। সুন্দ্র লিখেছেন। শুভ কামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।