ভালোবাসি তোমাকে অনেক বেশি। তাই বলে আত্নসম্ভ্রমবোধ বিসর্জন দিয়ে নয়। চোখের পাপড়ি দুটো পারিনা আবেগে জড়াতে। বুকের কাঁপুনি আঘাত হানে শরীরে। জানি তুমি অন্যকারো হাতেই হাত রেখেছো। কারো দৃষ্টিতে নির্মাণ হচ্ছে তোমার স্বপ্নিল ভুবন। সহস্র প্রতীক্ষার ভালোবাসার খামার বাড়ি। তোমার মৃদু আলাপন টুকরো হাসি ঘটায় অন্যরকম অস্থিরতার অবসান। তোমার কাছে! এতো ঠুনকোই, এতো সৌজন্যতা। শুধুই কিছু প্রতিদিনকার নিয়মানুবর্তিতা। ভালোবাসো কাওকে তুমি। হয়তো অধিক, কিংবা তারও চেয়ে বেশি। আমার মতো স্বপ্ন দেখো তাকে ঘিরে। বুঝিনা অকারণে অশ্রু কেন লুটায়। ঈর্ষান্বিত মন ধন্ধে লিপ্ত তোমাকে নিয়ে। বুকের গভীরে তীব্র কষ্টের তীক্ষ্ণ প্রতিধ্বনি, তুমি কেন অন্য কারো? কোথায় যেন তীব্র ব্যথা আমাকে বিদ্ধ করে। উলট পালট করে দেয় আমাকে। আমার নিটোল প্রেমের নবরচিত কাব্য গ্রন্থকে। জানবেনা কোনোদিন তুমি কেউ তোমাকে ভালোবাসে। অন্য কেউ একজন তোমাকে ভালোবেসেছিল। ভালোবাসার কষ্টে কষ্টে নষ্ট হয়েছে। জীবনে প্রেমের কলি কালে কাকে যেন বলেছিলাম আমার প্রেমের তিনটি শর্ত। যাকে ভালোবাসি কখনো সে জানবেনা পারবেনা জানতে কখনো সে কতোটা ভালোবেসেছি। কৈশোরের দুরন্ত বুলি আদৌ কী সত্যি হল তবে? শর্ত ভাঙ্গার ইচ্ছা আমাকে তাড়িয়ে বেড়ায়। কিন্তু আমি যে বড়ই নিরুপায়! যে চোখে তুমি আলোকের পথ খোজে পাও, যেখানে তোমার আর তার দুজনার যৌথ প্রচেষ্টা। দুটি ভিন্ন সত্ত্বার অভিন্ন যাত্রা। টুকরো অপরাধ বোধে শোধিত হই বারবার। কেন শুধু তোমাকেই ভালোবাসি! এ আমার চরমতম অপরাধ। তথাপি আমার দৃঢ় প্রত্যয়। আমার এ ভালোবাসার কোনো পরিমাপক নেই তোমার কাছে। পরিমাপহীন ভালোবাসার মানে কী তুমি বোঝ? কতো কিছুইতো বোঝ তুমি, সাহিত্যের জটিল শব্দের জট খোলো অকপটে। অবলীলায় গুনগুনিয়ে চেনা-অচেনা সুর তোলো দু ঠোটের আবছা ইশারায়। সরল অংকের কোনো ধাঁধাঁই তোমার কাছে অজানা নয়। ইতিহাসের প্রতিটি সন তোমার গল্পের উৎস। হিসাব সমীকরণের প্রতিটি উপাদান তুমি মিলাতে পারো অনায়াসে। আর আমি বুঝি কতোটা ভালোবাসি তোমাকে। নির্বোধ, নিষ্প্রয়োজন হাস্যকর কথাটি। যতোই বলো, যতো কিছুই করো। আমার এ ভালোবাসার কোনো গাণিতিক সূত্র নেই। কোনোদিন তোমার জানা হবেনা এ সত্যটা। আমার এতটুকু পাওয়া তোমার কাছে। শুধু একতরফা ভালোবাসার নিদারুণ কষ্ট। প্রতিদিন কতো টুকিটাকি কথার ফুলঝুরি ঝরে। ভালো থাকা না থাকার গল্প। তারই অন্তরালে লুকোচুরি খেলে অব্যক্ত কথাটি সেই সাথে বরফ জমাট কষ্টগুলো, যেটা ঘুণাক্ষরেও তোমার সন্দেহের চৌকাঠ স্পর্শ করেনা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রওশন জাহান
আপনার জন্মতারিখটা গল্পকবিতাকে বার্তা দিয়ে ঠিক করে নিন. অনেকের জন্ম তারিখ ২০০০ সাল এসেছিল তারা গল্পকবিতাকে জানাবার পর ঠিক করে দিয়েছে. অনেক লেখক পাঠক না বুঝে আপনাকে ১১ বছরের বালিকা ভাবছে.এবং তুমি করে বলছে. আপনার কবিতা ভালো লেগেছে.
হোসেন মোশাররফ
আপনি এখানে `প্রেমের কলিকাল' বলতে কি বোঝাতে চেয়েছেন বোধগম্য হয়নি আমার / তা ছাড়া তিনটি শর্তের কথা উল্লেখ করেন নি কিন্তু / যাহোক কিশোরী বয়সের একটা উনুভুতি কে আপনি কবিতায় রূপ দিয়েছেন সেজন্য ধন্যবাদ আপনাকে .../ আপনার জন্য শুভ কামনা রইল ..
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।