একটা নিষ্পাপ জীবন

শ্রম (মে ২০১৫)

আল্ আমীন
  • ৩৯
নির্ঘুম
বয়ে চলা রাত
কেজেনেও ডাকছে আমায়।

জুনাকি রাত
মুখরিত পাখির ডাক্ আর শিষিরে বিজা দূর্বা গাঁস।


সেজেন এহরাম বাধিয়া হজ্বের জন্য রওনা হল।

যেন আমর হৃদয়
কোমল নিষ্পাপ। কদমে কদমে এগিয়ে চলা পিছনে পেলে আসা পাপের
পর্বত মালিকা।

আল্লাহ হকবার বলে দাড়িয়ে যাই। আমি এখন কার দেয়ানে কার শানে কাথা বলিছি।

দেকাউ সেই পথ যেপথে নেই পাপা শুধুই নিষ্পাপ
আর শান্তি।
পাপের পর্বত মালিকা বিজনার সান্নে আজ পবিত্র করব।


যদি বিবেক বলে পেয়েছি নিষ্পাপ জীবন তবেই শান্তি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া কবিতা নিয়ে কিছু বলব না তবে বানান আর বিষয় তা মাথায় রাখা উচিত।
সৈয়দ আহমেদ হাবিব কোথায় যেনো গন্ডলোগল লেগেছে, বানান গুলো কবিতাকে খেয়ে ফেলেছে।
নাসরিন চৌধুরী আপনার লেখাটুকু পড়ে মনে হল আপনি ইচ্ছে করেই বানানগুলো ভুল করেছেন। অনিচ্ছাকৃত বানান ভুল হলে সেটা যেমন পাঠক ধরতে পারে সেক্ষেত্রে ইচ্ছে করে বানান ভুল হলেও পাঠক ধরতে পারে!! পাঠক হিসেবে আমার যা মনে হয়েছে তাই বললাম। শুভেচ্ছা জানবেন
আল্ আমীন অসাধারন একটি কবিতা বাল লাগল। কবির জন্য শুভকামনা রইল।
গোবিন্দ বীন যদি বিবেক বলে পেয়েছি নিষ্পাপ জীবন তবেই শান্তি।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
আমি গল্পকবিতা ডট কমে নতুন কবিতা লেখার চেষ্টা করেচি মাত্র। আপনার এই সুন্দর মন্তবের জন্য ধন্য বাদ ।
Arif Billah সাহিত্য রচনায় বানানে ভুল হলে তো চলে না। বিষয় বস্তু ঠিক রেখে লেখা উচিত।
অনেক ধন্যবাদ... সুন্দর সমালোচনা.... অপনার সুন্দর মন্তব্য আমার জন্য আগামী দিনের প্রেরণা। অনি:শেষ কৃতজ্ঞতা এবং শ্রদ্ধা জানবেন।।
সোহানুজ্জামান মেহরান দাদা ভোটিং বন্ধ করে রেখেছেন কেন?

২৬ অক্টোবর - ২০১৪ গল্প/কবিতা: ৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী