অপার্থিব

ভৌতিক (নভেম্বর ২০১৪)

সোপান সিদ্ধার্থ
  • ১২
  • ৫৩
সাদা শিং, কালো ঘোড়া, মেঘের বিদ্যুৎ,
আনমনে দুর্দম তুরঙ্গ কেশরী —
এইসব দিকচিহ্ন মনে রেখে যাই মেঘপাড় —
ওইখানে অবসাদে মন-কিন্নরী
ঘিরে রাখে বাসবীর পাথুরে আঁধার — তবু প্রেম
ওরা শেখে, ওরা জানে সমবেদী তৃষ্ণা সমাবেশে
যেতে হবে, যেতে হয় তবু বারে বার ।

ওইখানে, চেতনার শ্যাওলাতে সহজিয়া ভাণ —
আয়োজনে যূথচারি বসন্তের ঘ্রাণ আজও আসে,
আমাদের ধমনীও মহাকাল সাক্ষী স্রোতধারা —
হোরাসের চোখ থেকে রমণীর অধর-অশোকে,
ইতিহাস-জাহ্নবীর বাঁকে, একপ্রাণ জেগেছিল যারা
আজ নেই। তবু জানি, রঙ-জ্বলা বাসন্তী জাফরান
ব্যর্থ নয়— নন্দিন দখিন ইশারা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জুন বাহ।অনেক ভালো লাগলো।শুভ কামনা রইলো।
ধন্যবাদ প্রিয় জোনাইদ, আপনাকেও শুভেচ্ছা।
শ্রীদ্যুতি বিনায়ক ভালো লাগল
ধন্যবাদ প্রিয় শ্রীদ্যুতি
মোহাম্মদ সানাউল্লাহ্ সুন্দর লিখেছেন ! ভাল লাগল।
প্রাণিত হলাম প্রিয় সানাউল্লাহ ভাই ।
Jyotirmoy Golder ভালোলাগলো............শুভ কামনা রইলো আপনার জন্য............
ধন্যবাদ প্রিয় জ্যোতির্ময়, আপনাকেও শুভেচ্ছা ।
জসীম উদ্দীন মুহম্মদ ওইখানে, চেতনার শ্যাওলাতে সহজিয়া ভাণ — আয়োজনে যূথচারি বসন্তের ঘ্রাণ আজও আসে, আমাদের ধমনীও মহাকাল সাক্ষী স্রোতধারা — হোরাসের চোখ থেকে রমণীর অধর-অশোকে,------------ বলিষ্ঠ কবিতা ------------ !! অনবদ্য লিখেছেন কবি ।।
প্রিয় জসীম ভাই, অনেক প্রানিত হলাম। শুভেচ্ছা রইলো।
মাহমুদ হাসান পারভেজ দুর্দান্ত লেখা। তবে বুঝতে পারলামনা ভোটিং বন্ধ কেন? শুভ কামনা সবসময়।
অশেষ ধন্যবাদ মাহমুদ ভাই। ভোটিং বন্ধের ব্যাপারে একটু বলি...... কোনো এক বিচিত্র কারণে মনে হলো, লেখায় ভোট প্রদানের প্রক্রিয়াটি খোলা রাখলে অনেক পাঠকের মুল্যবান মন্তব্য থেকে বঞ্চিত হতে পারি। আপনার ভোট হয়তো পেলাম, কিন্তু আসলেই যেটা চাইছি— মূল লেখার ওপর স্বতঃস্ফূর্ত আলোচনা— এসব পাবো না। যা হোক, আরও আলাপের অপেক্ষায় থাকলাম, শুভকামনা জানবেন।
গোবিন্দ বীন ভাল লাগল। শুভ কা ম না।।।"আমার লেখা এই ভৌতিক সংখ্যায় গল্প কবিতা পড়ার আহ্বান জানিয়ে গেলাম।আশা করি আমার পাতায় আসবেন হে প্রিয়বন্ধু।।।
ধন্যবাদ, অবশ্যই আসবো; শুভ কামনা রইলো।
মুহাম্মাদ লুকমান রাকীব অসাধারণ সুন্দর।। ভাল লাগল কবি।।।ভোট অফ কষ্ট পেলাম।।।। "আমার ভৌতিক সংখ্যায় গল্প কবিতা পড়ার আহ্বান জানিয়ে গেলাম,আশা করি আসবে।।"
প্রানিত হলাম, কৃতজ্ঞতা জানবেন। হা... হা.... ভোটের চেয়ে মুল্যবান কিছু পাচ্ছি যে! অবশ্যই আপনার লেখা পড়বো, অনেক ধন্যবাদ।

২৮ সেপ্টেম্বর - ২০১৪ গল্প/কবিতা: ৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪