এক পড়ন্ত বেলায় ছাদে ছিলাম আর পেছনে ছিল দিগন্তব্যাপী সবুজের শেড আমার মাথা ছাড়িয়েছিল সেই সবুজ রেখা এভাবেই বসেছিলাম আমি নির্ভার নিশ্চুপ চারিধার! নিথর ক্লান্ত প্রহর আকাশের পানে চেয়ে ছিল সেদিন...দীর্ঘসময়।
আমি তাকিয়েছিলাম আমার ইশ্বরের দিকে আমার ভিতরেই তখন তিনি অভিযোগগুলি শুনছিলেন নিরবে।
আমি আমার ইশ্বর কে বললাম, - তুমি বাবার ইচ্ছেপূরণের জন্য আমার ছেলেবেলা কেড়ে নিয়েছ! নেভার মাইন্ড- কিছুই মনে করিনি আমি তুমি অন্তর্যামী!
এক পুলিশ কর্মকর্তার ঘুমকাতুরে ছেলেকে সপ্তাহের ছ'দিন আমাকে দিয়ে ঘুম থেকে তুলিয়েছ অথচ জানতে তুমি, সকালবেলাটা ঘুমাতে কতটা ভালবাসতাম আমি! তারপরও কিছুই মনে করিনি আমি তুমি অন্তর্যামী!
টিউশন যাবার পথে অনেক অনেক হাঁটিয়েছ রোদে পুড়িয়েছ বরষায় ভিজিয়েছ তবুও কিছুই মনে করিনি আমি তুমি অন্তর্যামী!
রোদ বৃষ্টি আর মনের ঝড়ের হাত থেকে বাঁচতে পরিচিতদের উপেক্ষার অপরিচিত মুখগুলো না দেখতে এক দালালকে টাকা দিয়েছিলাম বিদেশ যাব বলে! সে টাকা নিয়ে পালালে সেদিন রিটায়ার্ড বাবার সামনে দাঁড়ানোর মুহুর্তটি বড্ড কঠিন ছিল আমার! তা ও সয়ে গেছি আমি তুমি-ই অন্তর্যামী!
মাঝখানে তবে তুমি এ কী করলে? পারুকে দিলে না তুমি! আমার প্রতি বড্ড অবিচার করলে হে অন্তর্যামী! সেদিন আমার নির্ভীক মাথা ছুঁয়ে ছুঁয়ে আলোগুলোকে হারিয়ে যেতে দেখলাম দিগন্তের ওপারে..
আমি আর আমার ইশ্বর অন্ধকারে যার যার আলোয় বসেছিলাম একদিন দীর্ঘক্ষণ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
অন্যের গল্প কবিতা গুলো একটু পড়তে চেষ্টা করুন। ভালো লাগার উপরে ভিত্তি করে তাকে মন্তব্য করুন এবং ভোট দিন। দেখবেন নিজের লেখার মান বাড়বে এবং এক সময় তরুন প্রজন্মকে ভালো কিছু উপহার দিতে পারবেন। শুভকামনা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।