দুই দিগন্তে

দিগন্ত (মার্চ ২০১৫)

আব্দুল্লাহ্ আল মোন্তাজীর
  • ১১৮
যে দিগন্তে রাসিক থাকেন
সেই দিগন্তে যাব চলে,
পথের যত ঝঞ্জাল আছে
একে একে সকল দলে।
বাঁধায় পূর্ণ হোক হিমালয়
পায়ের ঘষায় করব তো ক্ষয়
লব্ধ করতে দূর্লব সে জয়,
উষ্ণতায় হিম দিব গলে।

পৌঁছব যখন সেথায় গিয়ে
দেখব বন্ধুর সুন্দর চরণ,
প্রেম নিবেদন করে ততে
প্রেমস্পদে নিব স্মরণ।।

অবহেলে ভুলো না গো
ভুলো না এই অধমেরে,
বিফল হবে সকল আমার
যদি ‍তুমি যাও গো ছেড়ে।
চোখের জল তো ঝরে অঝর
অর্ণব মাঝেও তৃষ্ণায় কাতর
ঝরা পাতা হয়ে ঝরি
নিম্ন মুখে দ্রুত তেড়ে।

এই নিবেদন তোমার তরে
হৃদপিণ্ডতে একটি স্পন্দন,
ঐ দিগন্তে আপন করো
এই দিগন্তে করি ক্রন্দন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আবুযর গিফারী চমৎকার!!!!
ধন্যবাদ ভাই আবুযর গিফারী। আল্লাহ্ যেন আপনার মঙ্গল করেন।
রবিউল ই রুবেন খুব ভালো লাগলো.
ধন্যবাদ রবিউল ভাই। উত্তর দানে বিলম্বিত হওয়ায় আন্তরিক ভাবে দুঃখিত। আপনার জন্য শুভ কামনা।
প্রিন্স ঠাকুর ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভ কামনা। উত্তর দিতে বিলম্ব হওয়া আন্তরিক ভাবে দুঃখিত।
গোবিন্দ বীন এই নিবেদন তোমার তরে হৃদপিণ্ডতে একটি স্পন্দন, ঐ দিগন্তে আপন করো এই দিগন্তে করি ক্রন্দন।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভ কামনা রইল।
মোহাম্মদ সানাউল্লাহ্ ছন্দমিলের বৈশিষ্টে কবিতাটি দারুন উপভোগ্য হয়েছে ।
সুন্দর মন্তব্যের জন্য আমি আপনার প্রতি কৃতজ্ঞ। আল্লাহ্ আপনাকে রহমত দান করুন। আমীন!!!
মনজুরুল ইসলাম েশষ চরণ দুেটায় এেস কিবতার ভাব পুিরাপুির পূণর্তা েপল। অেনক ভােলা থাকেবন। ভােলা লাগা েরেেখ েগলাম।
ধন্যবাদ মনজুরুল ইসলাম ভাই। আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমি আপনার প্রতি কৃতজ্ঞ। আল্লাহ্ যেন আপনার সহায় হন।
শেখ শরফুদ্দীন মীম ভালো লিখেছেন । শুভকামনা রইল। সময় করে আমার কবিতাটি পড়বেন।
ধন্যবাদ ভাই আপনাকে। ইনশাল্লাহ্ পড়ব আপনার লেখা। আল্লাহ্ আপনার মঙ্গল করুন।
সৃজন শারফিনুল অসাধারণ ছন্দ, নেই তাতে কোন দন্দ কবি প্রেমে আমি অন্ধ ভোট না দিলে হবে মন্দ ।
তব কথায় মুগ্ধ বন্ধু বলব কি গো আর, মন নিংড়ানো ভালবাসা গ্রহণ করো আমার। মনের মিলন থাকুক অটুট এই কামনা করি, মঙ্গল যেন হয় গো তব বলি আল্লাহ্ স্মরি।
অসাধারণ অসাধারণ......

২৬ আগষ্ট - ২০১৪ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪