আমি স্বপ্নচারী; পদপিষ্ট করিব অত্যাচারির শির, আমি উদ্ধত আমি অস্থির। পদদলিত করে যাব ভ্রান্ত যত মতবাদ, লইব, লইবই জীবনের স্বাদ! উটপাখি হয়ে বালুর তলে মাথা লুকানোর দিন শেষ, বিদ্বেষীদের ধ্বসাইতে, হতে হবে মহাবিদ্বেষ! যেখানে তৈরি হবে কম্প, প্রতিকম্প গরিব তথায়- দিয়ে ততধিক লম্প। যদি রক্ত ঝরে, ত্বকের উপরে শুকাব তা, করতে ততধিক শক্ত, অভদ্রেরে ধুলায় ধ্বসাব, হব, ভদ্রের তরে ভক্ত। নদীর স্রোত হয়ে দেশে দেশে ঘুরে, মুক্তির বাণী শুনাব মুক্ত পাখির সুরে। কিসের বাধা? উড়িয়ে দিবে কি মাথার খুলি? তার আগে দিবই- হিমালয়ের মাথায় পায়ের ধুলি! সাবধান হ! চলে আয় এবার, ন্যায় বিচারের নিশান তলে, তাতে, নিশ্চয় ভরবে ধরা শান্তির ফুলে-ফলে ওরে ভ্রান্ত! তবু যদি হস অন্ধ, দেখাস যতই বধিরতা, ততই দেখিবে চঞ্চলতা মোর, ততই দেখিবে অস্থিরতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ধন্যবাদ ভাই। আসলে ভোটটা বড় কথা নয়। আমি মনে করি ভোটের চেয়ে কেউ যদি সুন্দর একটা সমালোচনা দেন, তাহলে সেটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। ভোটের চেয়ে একজন সাহিত্যিকের এটা অনেক বেশি কাজে দেবে। তাছাড়া এই সাইট ঠিক মত পুরস্কার দেয় বলেও আমার জানা নেই। আমি পুরস্কারের জন্য মননীত হয়েও পাইনি। অনেকেরই এই অভিযোগ আছে। তারপরও এই আসরে আছি এই ভেবে যে, এখানে অনেক কবি-সাহিত্যিক আছেন। তাঁদের সাথে এর মাধ্যমে একটা ভাল যোগাযোগ রক্ষা করা সম্ভব ।
ধন্যবাদ ভাই। ভোট বড় কথা নয়। সমালোচনাটাই কাম্য- সেটা ভালই হোক বা মন্দই হোক! আমার ভাল লাগে মুক্ত আলোচনা- যেখানে উঠে আসবে কোন লেখার ভাল দিক এবং মন্দ দিক। আপনার জন্য শুভ কামনা রইল।
জোনাইদ ভাই, এমনটা হতে পারে। এমনটা আমারও ধারণা। শখের বশে লিখি। কতটুকু হয় জানি না। তবু আপনাদেরকে কাছে পেয়ে তা চালিয়ে যাওয়া উৎসাহ পাই। আপনার সুন্দর মতামতের জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং আপনার প্রতি কৃতজ্ঞতা জানাই।
ধন্যবাদ আপনাকে। আপনার মত অভিজ্ঞ গুরু জনের কাছ থেকে উৎসাহ ব্যঞ্জক যে মন্তব্যটা পেলাম সেটাই আমার বড় ভোট- আমার জন্য বড় পাওনা। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক কৃতজ্ঞতা জানাচ্ছি।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।