বাবা

অন্ধ (মার্চ ২০১৮)

মাসুম পান্থ
  • ৮০
দু্:খ ভূলানোর মহাঔষধ,
বাবার মত নাই।
সৃতীভরা আকাশ সমান,
বাবার মত কই!
নিজের বাবা,পরের বাবা,
বাবারা সবই তাই।
চোখের দেখা,মনের ব্যাকা,
নিজের সন্তান কই।
সৃতীভরা বুকের পাতা,
মেঘনা নদীর কোল,
স্বপ্নে দেখা বাবার কথা,
দিনের পর দিন হই ব্যাকুল।
বুকের ক্ষত আর কত,
মাথার ছায়া নাই।
চোখের জলে রাত্রী কাটে,
বাবা আমার নাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাদিক ইসলাম কবিতাটি বাবাকে নিয়ে হারানোর বেদনায় অন্ধত্ব ফোটাতে চেয়েছেন কবি। শুভ কামনা ও ভোট রইলো। পাতায় আমন্ত্রণ।
ম নি র মো হা ম্ম দ আহারে কী কষ্ট! ভালো লাগলো পড়ে ।সময় করে আমার পাতায় আসার আমন্ত্রণ।।আপনাদের মন্তব্য আমার আগামীর প্রেরণা
মোঃ মোখলেছুর রহমান তাই ত ভাবছি মামুন ভাই,দেরি কেন!মাসুম ভাই কেন দেরি জানিনা,তবে কবিতা ভাল হয়েছে,ভাল থাকবেন।
মামুনুর রশীদ ভূঁইয়া বেশ ক’বছর আগে নিবন্ধন করেছেন। এই বারই প্রথম লিখলেন একটি দরদী কবিতা। কবিতার শেষ লাইনে এসে পাঠকের মনটা মোচড় দিয়ে উঠে... বাবা আমার নাই.. পড়ার সাথে সাথে দীর্ঘশ্বাসটা বেরিয়ে যায়। ভালো লাগল কবিতাটি। পছন্দ ও ভোট রইল। আসবেন আমার পাতায়।

১৭ আগষ্ট - ২০১৪ গল্প/কবিতা: ৩৮ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী