আমার মা

মা (মে ২০১১)

আমিনুল ইসলাম মামুন
  • ৪০
  • 0
  • ১০৬
আমার মায়ের হাসির কাছে
ফুলের হাসি তুচ্ছ
মনের মাঝে তাঁর আসনই
সবার চেয়ে উচ্চ।

তাঁরই আচল ছেড়ে আমি
কোথাও কখন গেলে
পথটা আমার চেয়ে তিনি
থাকেন দু’চোখ মেলে।

ফিরলে ঘরে মা যে আমার
স্বস্তি খুঁজে পায়
কপালেরই ঘামটি মুছি
মায়ের আঁচলটায়।

তখন মায়ের ঠোঁটের কোণে
মিষ্টি হাসি ফোটে
আমার মায়ের মতো মা আর
কার কপালে জোটে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আমিনুল ইসলাম মামুন Akther Hossain (আকাশ) , অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।
Akther Hossain (আকাশ) সহজ সরল ভাবে মায়ের প্রতি ভালবাসা ফুটে ওঠেছে!
আমিনুল ইসলাম মামুন ধন্যবাদ ভাই শিশির সিক্ত পল্লব।
আমিনুল ইসলাম মামুন Saif Chowdhury ভাই, আমার লেখা পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
সাইফ চৌধুরী আমিনুল ইসলাম মামুন, ভাই সুন্দর ছন্দে অসাধারন একটি কবিতা উপহার দিলেন। অনেক ভাল লাগল আমার। শুভকামনা।
শিশির সিক্ত পল্লব সুন্দর......ভালো লাগলো
আমিনুল ইসলাম মামুন ভাই ZeRo , আমার লেখা পড়েছেন জেনে খুশি হলাম। ধন্যবাদ।
ZeRo সত্যি বলতে কি আজ যতগুলো কবিতা পরলাম প্রতেকটি কবিতায় অসাধারণ ! দারুন উপভোগ করেছি আজকের এই রাতটি ! আপনার কবিতা ও সেরকম একটি কবিতা ! আনন্দভরে পড়েছি আর আবোল তাবোল বলেছি ! আপনাকে অনেক অনেক শুভেচ্ছা সাহিত্যের আঙ্গিনা আলোকিত করার জন্য ! ভালো থাকবেন !

০৪ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী