আমি কবি ছিলাম; তুমি উপমা হয়ে আমার কবিতার প্রতিটি চরণের মাঝে ছিলে মিশে। আমি ফেরিওয়ালা হয়েছি যখন- তুমি,তুমি ছিলে আমার মাথার ঝুড়ি,মনে নেই ! খুব কাছে ছিলে, একদম কাছাকাছি।
আমি বাতিঘর ছিলাম; তুমি তাতে আলো জ্বেলেছ, আমার বুকের অসীম আঁধারকে নিমিষেই করেছিলে গ্রাস সেদিন। তখন আমি যৌবন উন্মাদ এক যুবক, তুমি স্বপ্ন হয়ে আমার দু'চোখের পাতায় ছিলে, অসময়-তবুও ছিলে। প্রচন্ড হতাশায় আমি পৃথিবীর বুকে আঁচড় কেটেছি যখন- তুমি তখন শান্তির বাণী শুনিয়ে আমাকে আশাবাদী করেছিলে।
অতঃপর, আমি মিসিসিপি হয়ে পৃথিবীকে যখন আমার অস্তিত্বের প্রমাণ দিয়েছি - তুমি উত্তাল তরঙ্গ হয়ে আমার বুকের মাঝে কাঁপুন তুলেছিলে, এ অন্যায়- তা জেনে, তবুও ছিলে,পাশে ছিলে। অবশেষে- আমার অসুখে চিবুক যখন সুখের খুঁজে নিজেই তোমার কাছে এসেছিল, তুমি এক মূহুর্তও বিলম্ব না করে- তোমার দু'বাহু আকঁড়ে আমাকে শক্-ত করে জড়িয়ে ধরেছিলে তুমি ফেরাও নি,তুমি পারো না...
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তুহেল আহমেদ
অতঃপর , আমি মিসিসিপি হয়ে পৃথিবীকে
যখন আমার অস্তিত্বের প্রমাণ দিয়েছি -
তখন তুমি উত্তাল তরঙ্গ হয়ে আমার বুঁকের মাঝে কাঁপন তুলেছিলে ,
এ অন্যায়- তা জেনে , তবুও ছিলে , পাশে ছিলে ।
অনিঃশেষ শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানবেন।সুন্দর মন্তব্য ও ভোট প্রদানে মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য চির কৃতজ্ঞ।
একরাশ ভালোবাসা ও ভালো থাকার প্রত্যাশায় শুভ কামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।