সূর্য এসে কড়া নাড়লো দিনের প্রথম প্রহরে, জাগিয়ে দিতে পুরো শহরটাকে। খানিক বাদেই শহর জুড়ে শুরু হবে দৈনন্দিন কর্মব্যস্ততা। দীর্ঘ রাত্রির নীরবতা কাটিয়ে, শান্ত পরিবেশ ধীরে ধীরে চঞ্চলতা আর ব্যস্ততার দিকে পা বাড়াচ্ছে। সূর্য যেন দিনের কাছে ব্যস্ততার বারতা নিয়ে আসে! ঘর ছেড়ে বেরিয়ে পড়ে মানুষগুলো, নিজেদের কাজের গন্তব্যে। দিনের প্রথম প্রহর গড়িয়ে আস্তে আস্তে বেলা বেড়ে চলে। দিনের সাথে তাল মিলিয়ে সূর্যের সোনা রোদ্দুরও ধারণ করে দুপুরের কড়া তেজস্বিতা! তারপর...এক সময় দুপুর গড়িয়ে বিকেল হয়। পড়ন্ত বিকেলে ধীরে ধীরে কমতে থাকে রক্তিম সূর্যের আভা। গোধূলীক্ষণে সূর্য বিদায় নেয় দিনের কাছ থেকে, নতুন আরেকটি দিনে ফিরে আসার প্রত্যয়ে...।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আব্দুল্লাহ্ আল মোন্তাজীর
রূপক ধর্মী কবিতা বেশ ভাল লাগল। কারো ক্ষেত্রে এই ‘আরেকটি দিন’ আসে, কারো ক্ষেত্রে আসে না। তবে আপনার ক্ষেত্রে আপনার জন্য যা কল্যাণকর তাই হোক- এই কামনা!!!
জসীম উদ্দীন মুহম্মদ
গোধূলীক্ষণে সূর্য বিদায় নেয় দিনের কাছ থেকে,
নতুন আরেকটি দিনে ফিরে আসার প্রত্যয়ে...।----------- শেষের পজেটিব ইমেজ কবিতাটিকে নিয়ে গেছে অন্য উচ্চতায় !!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।