তোমাকে হারিয়ে আমি ওগো হয়েছিলাম দিশেহারা আমি পথে পথে ঘুরে খুঁজে ফিরি তোমায় হয়ে পাগল পারা। তারপর ওগো বুঝেছিলাম আমি তুমি অমর মা তুমি এই বাঙলার প্রতিটি কনায় ছড়িয়ে রয়েছ মা। মা ও মা. . . . মা ও মা. . . . তুমি মা. . আমার মা।
তুমি এক মা আমার চলে গেছ কিন্তু হাজারটা মা আছে তুমি এক মা মোর ঘুরেফিরে আছ হাজার মায়ের মাঝে। আমি আজাদ তোমার ওগো মমতাময়ী আর তুমি কেঁদোনা- আমি খেতে পারিনি ভাত বলে ওগো তুমি কেন খেলেনা? তুমি আজীবন ওগো ভালবেসেছ মোরে দিয়েছ কত শান্তনা ওগো প্রাণ দিয়েছি হাজার মায়ের তরে মুছেছি তাঁদের যন্ত্রনা। মা ও মা. . . . মা ও মা. . . . তুমি মা. . আমার মা।
মা তুমি জাহানারা ইমাম আমি তোমার রুমী ওগো দেশের তরেতে ত্যাগ করেছিলে মোরে যুদ্বে গেছি আমি। ওগো মা মোর তুমি আমার বেদনা আমার বুকের সুখ ওগো যত পিশাচ মেরেছি আমি দেখেছি তোমার হাসিমুখ। মা ও মা. . . . মা ও মা. . . . তুমি মা. . আমার মা।
আমি পুরো পৃথিবীর সকল মায়ের সন্তান হতে চাই আমি সকল মায়ের দুঃখ ওগো সুখে বদলাতে চাই। সকল ছেলের জন্যে ওগো রইল মোর আবদার তুমি সেবা কর মায়ের ওরে হইয়োনা গাদ্দার। তুমি সুখী হয়ে যেতে যদি চাও মায়েরে সুখী কর সবচায়তে মূল্যবান সে মমতাময়ী বড়। মা ও মা. . . . মা ও মা. . . . তুমি মা. . আমার মা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
২৯ মে - ২০১৪
গল্প/কবিতা:
৫ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।