আমার হয়েছে যতো জ্বালা বউ আমার বোঝে না গদ্য, ছন্দ-পদ্য কবিতা কোন মেয়ে হবে পাশের ফ্ল্যাটের এই ভেবে নিয়ত করে ঝালাপালা। তেড়ে আসে আমার দিক, হাতে যা’ থাকে ছুঁড়ে এদিক ওদিক। কবিতা মনে হয় ঐ মেয়েটা, ভাবে আমার বউ পাশের বাড়ির সবিতা’র বোন ছিল যে একটা কবিতা জানতো না বুঝি কেউ? ছিল যেমন রূপের জারিজুরি, কম নয় তার কেলেংকারী, বলে আমার বধূ। একদিন এক অনুষ্ঠানে ক’জন বঁধু মিলে হচ্ছিল জম্পেস আড্ডা। বউ আমার জেনে গেল তথায় কবিতা নামের আছে ঐ মেয়েটা। তেড়ে এসে ধরে আমার বাঁহাতখান, দিলো হ্যাঁচকা টান। বলে, যেভাবে প্রতিমাসে গয়না বদল করে সেভাবে এবার বদলাবে আমারে। আমার জন্যে না-কি ঘরের তিনটে তালাই থাকবে লক দেখবে সে কিভাবে আমি, কবিতার সাথে করি বক বক। বুঝতে আমার সময় লাগে বড় বেশি আজকাল রহস্যের জট খুলবে না রাত পেরিয়ে না হলে সকাল। দয়া করো প্রিয়া কবিতা আমার সংসারটা আর করো না তুমি ছারখার। তোমার সাথে ইটিশ-পিটিশ (প্রণয়কলহ) যা’ই হোক পায়ে ধরি, না জানে যেন অন্য লোক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।