বাসন্তী- বাঁশি

দিগন্ত (মার্চ ২০১৫)

মেহেদী হাসান মুন্সী
  • ১১
  • ১৮
যখন স্যাঁতস্যাঁতে-সুখের খড়কুটো গুলো তপ্ত রোদের জন্য ব্যকুল হয়ে থাকে, পাখিদের আনাগোনায় কান পেতে থাকি ঐ দূর নীলিমার স্টেশন পথের-সঙ্গী হয়ে, তোমার চিঠির সেই ভালবাসার অক্ষর গুলি আমাকে সুরের মোহে জাগিয়ে রাখে আর আকাশ-পাতালে সে কি চিৎকার (?) করে
বলছে- বিশ্বাস তোমার কাছে, আমি আজও শুধুই তোমার! কসম ভালবেসে।

আমি বারবার ফিরে পাই চিরচেনা বসন্ত দূতের হারানো পথের চাবি, খুঁজে খুঁজে ক্ষণিকের আলোর দেখা পাই;
যেথা দাড়িয়ে ছিলে তুমি একদিন এই বসন্তে আমার প্রতীক্ষায়,
আজ ও নিরন্তর।
কখনো কখনো শীতল পরশে বৃষ্টি- সখা কাঁপন লাগা আদরের চাদরে উষ্ণতা ছড়িয়ে দেয় আমার দেহের প্রতিটি রক্তকণিকায়, বাসন্তী-বাঁশি মায়াবী আলিঙ্গনের নেশায়, ভালবাসা আর দ্রোহের খেলায় চঞ্চলা নদীটি শুধু রয়ে যায় দিদৃক্ষাময়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Arif Billah চমঃকার রচনা। ভাল লাগা রেখে গেলাম।
এমএআর শায়েল ভালো লিখেছেন। শুভেচ্ছা রইল। আমাকে ভালবাসা পাপ! গল্পটি পড়ার জন্য সবিনয় অনুরোধ করছি। এবং গঠনমূলক সমালোচনা আশা করি।
শেখ শরফুদ্দীন মীম ভালো লিখেছেন। শুভেচ্ছা রইল। সময় করে আমার কবিতাটি পড়বেন।
প্রিন্স ঠাকুর চমৎকার। ভাল লাগল। শুভকামনা নিরন্তর। আমার কবিতাটি (দিগন্তের মাঝে বিন্দু) পড়ার আমন্ত্রন রইল।
মোহাম্মদ সানাউল্লাহ্ কাব্য ভাবনাটা চমৎকার শব্দ মিশ্রণে দারুন রসালো । খুব মজার । ভাল লাগল ।
গোবিন্দ বীন নদীটি শুধু রয়ে যায় দিদৃক্ষাময়।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
রুহুল আমীন রাজু অন্যরকম কবিতা .....ভিন্ন স্বাদ পেলাম .(আমার পাতায় 'কালো চাদ' গল্পটি পড়ার আমন্ত্রণ রইলো )
আল আমিন Ow,,, just awesome. Suvokamona janben, Amar kobitay amontron roilo.

২৪ এপ্রিল - ২০১৪ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪