কবিতার এক একটা শব্দ যেন এক একটা অমূল্য ধাতু! শ্রমিক যেমন কঠোর শ্রমে নিজ কর্ম সিদ্ধ করে- তেমনি কবি তাঁর মস্তিষ্কের মগজ গলিয়ে শব্দ বের করেন! এক একটা শব্দ মিলে একটা বাক্যে পরিণত হয় সুন্দর কবিতার লাইন। পংক্তিমালা! যেন বাঙ্গালীর ঘরে পুত্র সন্তান! খুশিতে চেয়ে থাকেন! নির্ভুল উচ্চারণে বারবার পড়েন। প্রিয় কবিতা আমার, কবে দেখবে প্রকাশের মুখ! বুকের রক্ত ঢেলে দিয়ে অন্তরের না বলা কথাগুলোকে কবিতায় লিখেন! হাফ ছেড়ে বাঁচেন কবি! একটি সার্থক কবিতা শেষে মনে মনে বলেন- প্রিয় কবিতা এইবার তুমি বালেগ হলে! আমার ভরসা তুমিই, পথ দেখাও গন্তব্যের। গর্বে ভরে বুক, আমি কবিতার পিতা, আমি কবি। যখন সেই কবিতা বিকলাঙ্গ! অর্থহীন কিংবা অশ্লীল, অসম্পুর্ণ! সেই কষ্ট হৃদয়ের গভীরে লাগে! হতাশ সৃষ্টিহীন সময় কেটে যায় কবির! তারপর আবার হয়তো কলম ধরেন হতোদ্যমে! আবার খোঁজ কবিতার ভালবাসায় স্বচ্ছতা নিয়ে! এই কবি জানেন, আবার তাঁর কবিতা বিকলাঙ্গই হবে। তবুও মনের সান্ত্বনায় লিখে চলা অসম্পুর্ণ কোন কবিতা!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রেজওয়ানা আলী তনিমা
ভালো লাগলো কবিতার প্রতি মমতা, মমতার কবিতা। অনেক শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।