ছোট কোমল দেহখানি আলো হাওয়ায় ধীরে ধীরে শক্ত হয়ে মাটির বুকে দাঁড়াতে শিখল; তারপর শিখল পথচলা; তারপর শিখল পথে পথে বিছানো কাঠিণ্য আর সুখ দুঃখের সহস্র আবর্তে টিকে থাকার প্রাণ পণ যুদ্ধ।
চৈতন্যলোকে প্রতিনিয়ত জন্ম নেয় কত শত অবাধ অনুভূতি, জন্ম নেয় জীবন সাজানোর স্বপ্ন, জন্ম নেয় কাঠিণ্য কোমলতা আর সেই থেকে জন্ম নেয় আবেগ ভালবাসা, নিষ্ঠুরতা হিংস্রতা আর জন্ম নেয় বিশ্বাস অবিশ্বাস।
প্রাণের কোমলতায় ফুটে নানা রংয়ের ভালবাসার সুন্দর ফুল, সে ফুলের হাসি আর সৌরভে বিমোহিত করে অশান্ত প্রাণ, মানুষে মানুষে, সৃষ্টিতে সৃষ্টিতে আনে মিলনের আনন্দ জোয়ার, অপাথির্ব সুরের মূর্ছনায় বিলীন হয় সকল নিষ্ঠুরতা, সকল হীনতা।
সত্য জয়ের শক্তি যেন না হয় ম্রিয়মাণ, পরাভূত না হয় যেন প্রাণের শক্তি, ভালবাসার আঘাতে যেন নিঃশেষ হয় কঠিনের নির্মমতা আর হীনতার অগ্রাসন, ফুলের কোমল পাপড়ির আঘাতে যেন বিদীর্ণ হয় পাষাণের পাপিষ্ঠ প্রাণ, হিংস্রতা যেন নিঃশেষ হয় শান্তির পদতলে।
আগুনের ভেতর লুকিয়ে থাকে আলোর শক্তি আর তার স্নিগ্ধতা প্লাবনে ভেসে যায় আঁধারের আস্ফালন, দৃষ্টিতে স্পষ্ট করে তোলে তামাম সৃষ্টির সৌন্দর্য, তামাম সৃষ্টির অবয়ব, এগিয়ে চলার অবারিত পথ আর উদ্ভাসিত করে কাঙ্খিত শান্তি অন্বেষণের আলোকময় অন্তর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
"আগুনের ভেতর লুকিয়ে থাকে আলোর শক্তি আর তার স্নিগ্ধতা প্লাবনে
ভেসে যায় আঁধারের আস্ফালন, দৃষ্টিতে স্পষ্ট করে তোলে তামাম
সৃষ্টির সৌন্দর্য, তামাম সৃষ্টির অবয়ব, এগিয়ে চলার অবারিত পথ আর
উদ্ভাসিত করে কাঙ্খিত শান্তি অন্বেষণের আলোকময় অন্তর।" চমৎকার প্রকাশ! খুব ভালো লাগলো আগুনেরও যে একটা কোমল রূপ আছে এবং তা আঁধার দূর করতে সহায়তা করে এই বিষয়টি কবিতায় তুলে ধরার সফল প্রয়াস! সতত শুভকামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।