সুখগুলো আজ দুচোখে বাসা বেঁধেছে আমার সুখগুলো উড়তে শেখায় আমায় অশান্তির জ্বালা থেকে মুক্ত করে আমায় আমার অনুভ্রুতি গুলো একলা,নিভৃতে হারাতে চায় হাজার বছরের পুরোনো অতীতে যে অতীতের স্মৃতিতে পড়ে রয়েছে নষ্ট, বর্বরতার করুন দৃশ্য! যে অতীতে কিছু নষ্ট মানুষ আমার দেশের সবুজ,কোমলমতীর দেহটাকে নষ্ট করে দিয়েছে! যে অতীতে বাবার চোখের সামনে টুকরো টুকরো হয়েছে কিশোরী মেয়ের দেহাংশ! যে অতীতে আমার মায়ের ছেলেগুলোকে রক্তাক্ত,ক্ষত-বিক্ষত হয়ে জীবন দিতে হয়েছে! সেই অতীতগুলো আজ এত বছর পর ও আমার হৃদয় কে কাঁপিয়ে যায় আমার গায়ের লোম শিউরে উঠে সেই পাষান্ড দের অত্যাচারের কাহীনিতে! হাজার বছরের ঘন কালো অন্ধকার এর পর চোখ মেলে দেখি বিশাল নীল আকাশ জুড়ে দক্ষিনা হাওয়ায় দুলছে সবুজের বুকে লাল পতাকা আমার বাবার বুক ভরে নিঃশ্বাস নেয়ার এইত সময় এইত সময় আমার মায়ের চোখের জল মুছবার! চোখের কোণ থেকে গর্বের এক ফোটা জল ঝড়বার এইত সময় এইত সুখের দিন! দু চোখে সুখ গুলো বাসা বেধেছে অনুভ্রুতি আজ সুখকে নিয়ে খেলে বিজয়ের উল্লাসে উল্লসিত মা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
হাসনা হেনা
আমার বাবার বুক ভরে নিঃশ্বাস নেয়ার এইত সময়
এইত সময় আমার মায়ের চোখের জল মুছবার!
চোখের কোণ থেকে গর্বের এক ফোটা জল ঝড়বার. সুন্দর হয়েছে .শুভ কামনা.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।