ক্ষুধা-তৃষ্ণা-নিদ্রা-প্রেম-কাম-সুখে খিল এঁটে সমস্ত জৈবিক প্রেষণার মুখে । অর্থ-অপ্রেম-বিত্ত আর কৃতিত্বের নিগড়ে বন্দি নীল ঘুড়িটার তাই মৃত্তিকার সনে সন্ধি।
চলতে ভয়,বলতে ভয়,কাজেও ভয়- কোন দিকে চাইতেও ভয়। দেখতে ভয়,শুনতে ভয়,বেড়াতেও ভয়- কোন কিছু বিশ্বাস করতেও ভয় । বাঁচতে ভয়,বাঁচাতে ভয়,মরণেও ভয়- কাউকে ভালোবাসতেও ভয় !
মুক্তি পেয়েও নীল ঘুড়িটা অধীন হয়েই রয়- হেরি দেশে দেশে কেবলই মাবতার পরাজয়। জীবনের সঙ্গে আরেক জীবন করে ফন্দি- স্বাধীনতা আজও তাই রয়ে গেছে দিগন্তবন্দি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
হাসনা হেনা
মুক্তি পেয়েও নীল ঘুড়িটা অধীন হয়েই রয়-
হেরি দেশে দেশে কেবলই মাবতার পরাজয়।
জীবনের সঙ্গে আরেক জীবন করে ফন্দি-
স্বাধীনতা আজও তাই রয়ে গেছে দিগন্তবন্দির সুন্দ্র, শুভ কামনা।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
স্বাধীনতার আর্ত চিৎকারে ফাটে বুকের সাতি , করুণার জল ঝরে চোখে তবু নির্বাক থাকে সে কোন পাখি? খুব ভাল লাগলো জীবন মুখি লেখা । শুভেচ্ছা জানবেন ।
গোবিন্দ বীন
মুক্তি পেয়েও নীল ঘুড়িটা অধীন হয়েই রয়-
হেরি দেশে দেশে কেবলই মাবতার পরাজয়।
জীবনের সঙ্গে আরেক জীবন করে ফন্দি-
স্বাধীনতা আজও তাই রয়ে গেছে দিগন্তবন্দি।ভাল লাগল,পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।