মা আমার মা তোমায় ছাড়া একদণ্ডও থাকতে পারি না কতো আদর কতো ভালোবাসা স্নেহ-মায়া-মমতা আর বেঁচে থাকার আশা
মা আমার মা তুমি ছাড়া নিখাদ ভালোবাসা আর কোথাও পাবে না।
তোমার দেহ থেকেই জন্ম আমার মরণ যেন হয়গো কোলে তোমার জীবন-মৃত্যু সবই যেন তোমায় ঘিরে তুমি ছাড়া সবই যেন কেমন আস্তাকুড়ে।
মাগো তুমি আছো বলেই ভালোবাসি এই দেশমাতাকে তোমার স্নেহ-মায়ায় ভালোবাসি দেশের প্রতিটি মানুষকে তুমিই শিখিয়েছ আমায় দুর্নীতিমুক্ত থাকতে শিখিয়েছ দেশের প্রতি সর্বক্ষণ অনুগত-অবিচল থাকতে।
তোমার কথায় তোমার হাসিতে দৃঢ়পদে পারি দেশের জন্যে মৃত্যুমুখে মাথা পেতে দিতে তোমায় বাঁচাতে ঊনসত্তর, বায়ান্ন আর একাত্তরে তাইতো আমরা মৃত্যুকেও বেছে নিয়েছি গর্বভরে।
মা আমার মা তাইতো তোমায় ছাড়া একদণ্ডও থাকতে পারি না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ZeRo
সাহিত্য গঠন বুঝি কম ! আর ভালো লাগা না লাগা নির্ভর করে আমার একান্ত অনুভবে ! আবৃত্তি করে কবিতার বিষয় বস্তুর গভীরে যদি তৃপ্তি খুঁজে পাই তবেই আমার মন বলে ভালো ! সেরকম একধরনের গভীরতা খুঁজে পেলাম আপনার কবিতায় ! তৃপ্ত হলো মন ! ভাইজান আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।