এক টুকরো মুক্ত বাতাস

রোদের ছায়া
১১ মার্চ,২০১৩

166730_498177390217693_437957056_n544205_520090688042350_799509559_n
  

 

দেশের অবস্থা যাচ্ছেতাই রকম খারাপ, কি রাজনৈতিক কি অর্থনৈতিক  কি সামাজিক যেদিকেই তাকাই নানা বিরূপ পরিস্থিতির  । বিশেষ করে গত এক মাসের কিছু বেশি সময় ১৯৭১ এর রাজাকার-আলবদর এর বিচারের রায় নিয়ে দেশে যে তোলপাড় শুরু হয়েছে তাতে আমরা সাধারন মানুষ হয়ে পড়েছি অসহায় ।হরতালের পর হরতাল , অকারনে মানুষ মারা , শহীদ মিনার ভাঙ্গা , জাতীয় পতাকার অবমাননা , ধর্মীয় নানা অজুহাতে প্রার্থনালয় ভাঙচুর ঠিক যেন অরাজক অবস্থা বিরাজ করছে দেশজুড়ে ।
          ঠিক এই সময় এই গুমোট  পরিবেশে এক টুকরো মুক্ত বাতাসের মতো বাংলাদেশ ক্রিকেট দল আরও একবার মানুষের মনে খুশির দোলা দিলো। দেশের নাম আরও একবার উজ্জ্বল করলো বিশ্বের বুকে।
  শ্রীলংকার গল এ চলছে বাংলাদেশ-শ্রিলংকার মধ্যকার টেস্ট ম্যাচ । এতে বাংলাদেশের ৩ জন ব্যাটসম্যান শতকের দেখা পেয়েছেন । একজন তো রীতিমত দেশের পক্ষে ইতিহাস রচনা করে প্রথম ২০০ রান করেছেন। শুরুর দিকে শ্রীলংকার রানের পাহাড় দেখে আমরা  কজনই বা ভাবতে পেরেছি এতো দৃঢ়তার  সাথে বাংলার দামাল ছেলেরা মোকাবেলা করতে পারবে লংকানদের।
 বাংলার টাইগারদের  জানাই আন্তরিক অভিনন্দন বিশেষ করে আশরাফুল, মুশফিক আর নাসিরকে । শুভকামনা থাকলো আগামি দিনগুলোর জন্য। আমরা আরও একবার আনন্দে ভাসতে চাই , আনন্দে কাঁদতে চাই ।

 

 

 

 

 

 

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক বাংলার টাইগারদের জানাই আন্তরিক অভিনন্দন বিশেষ করে আশরাফুল, মুশফিক আর নাসিরকে । শুভকামনা থাকলো আগামি দিনগুলোর জন্য। আমরা আরও একবার আনন্দে ভাসতে চাই , আনন্দে কাঁদতে চাই ।.......সত্যি আপু কাদতে চাই আনন্দে কাদতে চাই ..আপনাকে অসংখ্য ধন্যবাদ এই উপযুক্ত সময় ..সুন্দর পোস্ট টির জন্য ..আর লিখার সাথে এই অসাধারণ সুন্দর ছবি দুটির জন্য শুভেচ্ছা এবং অভিনন্দন ..কেননা ..অনেক চেষ্টা করেও ..সাহিত্য ব্লগে ছবি সংযুক্ত করতে পারিনি ..আপনি কিভাবে করলেন জানালে অনেক খুসি হতাম ..শুভেচ্ছা ও ধন্যবাদ ..খুব খুব ভালো থাকা হোক :)
রোদের ছায়া তানি আমি পুরো পোস্টটি জলছবি থেকে কপি পেস্ট করেছি ছবি সহ এছারা আর কোন উপায়ে ছবি সংযুক্ত করা সম্ভব হয়নি ।
এফ, আই , জুয়েল # সুন্দর বলেছিস---, না---সুন্দর লিখেছিস । আসলে দুটোই ঠিক । ক্রিকেট নিয়ে তোর আগ্রহ আর জ্ঞান অবাক করার মত । মানে তুই এই খেলাটা বেশ ভালই বুঝিস । অনেকেই এই খেলাটা তেমন বোঝে না । মহিলা ক্রিকেটেও কিন্তু আমরা অনেক এগিয়ে গেছি । ব্লগের জিষ্টটা আড্ডা পাতায় দিতে পারতিস । তোর প্রোফাইলে না আসলে আমিতো ব্লগের কথা জানতেই পারতাম না । = তোকে ধন্যবাদ ।।
রোদের ছায়া আপনাকেও অনেক ধন্যবাদ । আমার প্রফাইলে মাঝে মাঝে ঘুরে যাবার আমন্ত্রন থাকলো। আর একই জিনিস আড্ডা পাতা আর ব্লগে দিতে ভালো লাগে না তাই দেয়া হয়নি । ভালো থাকবেন সব সময় ।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "উষ্ণতা”
কবিতার বিষয় "উষ্ণতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ ডিসেম্বর,২০২১

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী নয়।।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

অক্টোবর ২০২২ সংখ্যার বিজয়ী কবি ও লেখকদের অভিনন্দন!i