সময় বন্দনা

কোমল (এপ্রিল ২০১৮)

নাজমুছ - ছায়াদাত ( সবুজ )
  • ৭০
সময় কত সুন্দর।
সাবলীল তাঁর বিচরণ
বহমান নদীর মতো
সকাল থেকে সন্ধ্যা
টিক টিক টিক ।
বেজে চলে-
কারো মন মন্দিরে
কারো কর্ণ কুহরে।
কারো করোটিতে করে করাঘাত ।
সময় কেটে যায়-
সেকেন্ড মিনিট ঘণ্টায় ।
সময় পালায় ।
যখন তোমার অবয়বে আমি
ডুব সাঁতার খেলি ।
সময় হারায়
একটা ধুলো মাখা পথে ,
রোদ বৃষ্টি আর
কুয়াশার ধোঁয়ায় ।
একটা পায়ের ছাপ
তাঁর উপর আরেক টা,
এভাবে কাটে স্বপ্নদিন ।
একজন অপলক
জলজ চোখে ভাসে
তাঁর স্বপ্ন অতীত ।
আহা সময়
কত নিষ্ঠুর ভাবনাতিত ।
সময় ওহে,
তুমি কোমল তুমি কঠোর
কি বা বিশেষণ !
আপন সুরে বয়ে চল
ইহাই তোমার পণ ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী সময় ওহে, তুমি কোমল তুমি কঠোর কি বা বিশেষণ ! আপন সুরে বয়ে চল ইহাই তোমার পণ । চমৎকার লিখলেন ভাই। মনোমুগ্ধকর লেখায় নিশ্চয়ই মনোরঞ্জন। আমি আপনাদের মত এত সুন্দর লিখতে পারি না, তবুও চেষ্টা করি। আপনার লেখা অনবদ্য ভালো লাগা। শুভকামনা নিরন্তর
খন্দকার আনিসুর রহমান জ্যোতি সময় কত সুন্দর। সাবলীল তাঁর বিচরণ বহমান নদীর মতো সকাল থেকে সন্ধ্যা টিক টিক টিক ।...// খুব সুন্দর ...অনেক ধন্যবা......।
ওয়াহিদ মামুন লাভলু স্বপ্ন দেখার মধ্যেও অনেক সুখ আছে। তাই স্বপ্ন দেখার সময়টা খুব আনন্দে কাটে। কিন্তু যখন স্বপ্ন পুরন হয় না, মনে হয় স্বপ্নের বিষয় আর পাওয়া যাবে না, তখন বর্তমান সময়টাতে অতীতের কথা ভাবলে চোখে জলই ভাসে শুধু। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো। ভাই, কেমন আছেন? সবসময় ভাল থাকবেন।
কবিতার সারমর্ম এতো সুন্দর করে আমি অন্তত লিখতে পারতাম না আমি সিউর। অনেক ধন্যবাদ ভাই, আমি ভাল আছি। আপনি কেমন আছেন?
ভাল আছি। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো।
মনজুরুল ইসলাম Gonna emotional for a moment.really a critical analysis with rational logic.simple as well as standard presentation from top to bottom.good luck and vote for you.welcome at my story.
Many thanks brother for your logistical comment.its very enjoyable for me to see such a nice and helpful comment. Thanks again
সাদিক ইসলাম টাইম ইউ ওল্ড জিপসি ম্যান কবিতার মতো সুন্দর পর্যালোচনা সময়ের। প্রথম তাঁর হবেনা মানুষ বুঝাচ্ছে না তাই। পরেরটি ঠিক আছে। খুব ভালো লাগলো। শুভ কামনা আর ভোট রইলো।
ধন্যবাদ ভাই, সুন্দর করে ভুল ধরে দেওয়ার জন্য । আমি খেয়াল করিনি বিষয় টা । অনেক ধন্নবাদ ।
কবিতায় আমন্ত্রণ।
আলমগীর সরকার লিটন তুমি কোমল তুমি কঠোর কি বা বিশেষণ ! আপন সুরে বয়ে চল ইহাই তোমার পণ ।-------অনবদ্য কবি
মামুনুর রশীদ ভূঁইয়া ছোট বেলায় সময়ের মূল্য রচনা লিখতে গিয়ে লিখতাম-সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। আজ এতোদিন পরে যদি কেউ আবার সেই রচনাটি লিখতে বলে তাহলে হয়তঃ আপনার কবিতাটি রচনার পাতায় লিখে দেব। সুন্দর কবিতা। পছন্দ, ভোট ও শুভকামনাসহ। আমার কবিতার পাতায় একবার ঘুরে যাবেন বন্ধু সময় করে।
শিক্ষণীয় ও গঠন মূলক মন্তব্য এর জন্য ধন্যবাদ ভাই ।পাতায় আসছি ।
ম নি র মো হা ম্ম দ তুমি কোমল তুমি কঠোর কি বা বিশেষণ ! আপন সুরে বয়ে চল ইহাই তোমার পণ ...।লেখাটা ভালো লেগেছে...।।আমন্ত্রণ জানিয়ে গেলাম। সময় পেলে আসবেন আমার কবিতার পাতায়।
অনেক ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য । আপনার আহবানে সাড়া দিয়ে আসছি আপনার পাতায় ।

২৭ ডিসেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৪৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪