আমাদের গাঁও

বাংলার রূপ (এপ্রিল ২০১৪)

আল জাবিরী
  • ১২
  • ৫৯
গাছে গাছে ফুল ফল
মাঠ ভরা ধান
থেকে থেকে শোনা যায়
রাখালের গান ।

ছুটে চলে নদ নদী
পাল তোলা নাও
স্বপ্নের ছড়াছড়ি
আমাদের গাঁও ।

ক্ষেত ভরা ধান আর
মাছ ভরা বিল
কৈ পুঁটি খুঁজে ফিরে
মাছরাঙ্গা চিল ।

দূরে মাঝি গান গায়
তরী বেয়ে যেতে
কিষানের ঘাম ঝরে
কাউনের ক্ষেতে ।

বাগে বাগে ফুল পাখি
মনোরম বেশ-
কোথা পাবে বল দেখি
এই পরিবেশ !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এফ, আই , জুয়েল # অনেক সুন্দর ও মনোরম একটি কবিতা ।।
biplobi biplob Valo i likasa shoj shorol vashay. Valo laglo.
মোকসেদুল ইসলাম ছুটে চলে নদ নদী পাল তোলা নাও স্বপ্নের ছড়াছড়ি আমাদের গাঁও । ছড়ায় -কবিতায় গাঁয়ের সুন্দর চিত্র এঁকেছেন। অনেক ভাল লাগল। আমার ব্লগবাড়িতে আপনার নিমন্ত্রণ রইল
ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বাগে বাগে ফুল পাখি মনোরম বেশ- কোথা পাবে বল দেখি এই পরিবেশ ! অসাধারণ কবি... খুব ভালো লাগলো...
ওসমান সজীব ক্ষেত ভরা ধান আর মাছ ভরা বিল কৈ পুঁটি খুঁজে ফিরে মাছরাঙ্গা চিল । দারুণ ছড়া ভালো লেগেছে
ধন্যবাদ কবি
ভালো লাগেনি ১৪ ফেব্রুয়ারী, ২০১৫
আপেল মাহমুদ ছড়াকারকে ধন্যবাদ এমন সুন্দর ছড়া উপহার দেওয়ার জন্য।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) দূরে মাঝি গান গায় তরী বেয়ে যেতে কিষানের ঘাম ঝরে কাউনের ক্ষেতে ।-------------------খুব সুন্দর ছন্দময় কবিতা ।
দীপঙ্কর বেরা বাগে বাগে ফুল পাখি মনোরম বেশ- কোথা পাবে বল দেখি এই পরিবেশ ! মন ভরল । ভাল লাগল ।
ওয়াহিদ মামুন লাভলু ছুটে চলে নদ নদী পাল তোলা নাও স্বপ্নের ছড়াছড়ি আমাদের গাঁও । চমৎকার লিখেছেন। খুব ভাল লাগল। শ্রদ্ধা জানবেন।
মিলন বনিক সুন্দর দেশাত্ববোধক ছড়া...খুব ভালো লাগলো...শুভকামনা...

২৬ ডিসেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী