আমি তোমাকে অনেক ভালবাসি

ভালবাসি তোমায় (ফেব্রুয়ারী ২০১৪)

সাইফুল সজীব
  • ৮২৬
একটা সময় মনে হয় আমি তোমাকে বলি যে "আমি তোমাকে অনেক ভালবাসি। সত্যি তোমাকে আমি অনেক ভালবাসি। আল্লাহর রহমতে আমি তোমেকে সুখে রাখব, সুখী করতে চেষ্টা করব। তোমাকে আমার জীবনে চাই, আমার মনের কুঠরীতে আমি তোমার জন্য তাজমহল গড়ে রেখেছি। তুমি না, বলো না আমাকে। আমি আমার সব কিছু সঠিক ভাবে চালিয়ে নিতে পারব আল্লাহর রহমতে। তুমি আমার পাশে থেকো আমার হাতটি ধরে। আমি তোমার মত করেই চলব। আমার জীবনটা আরো গুছিয়ে ঊঠবে তোমাকে পাশে পেলে। সত্যি তোমার জন্য আমার ভালবাসা হৃদয়ের গভীর থেকে এসেছে।"
আমি কেন বলতে পারি না আমার সমস্ত কল্পনা আমার সমস্ত বাস্তব শুধুই তুমি। এই সত্যের মুখোমুখি আমি হতে পারছিনা। শুধুই ভয় হয় কারন তুমি যদি না বলে দাও, তাহলে আমি !!!! তুমি খুব সুন্দর ভাবে আমাকে না বলে দিবে আমি জানি, কিন্তু আমি জানি তোমার না বলার পরে আমার কি হয়ে যাবে, যা হয়তো তুমি জান না। বুশরার সাথে আমার যা হয়েছে তা শুধু একটা ভুল তা কখনো ভালবাসা নয়। যার জন্য হয়তো আমি আমাকে মানিয়ে নিতে পেরেছি। কিন্তু তুমি অনেক আলাদা। তোমার জন্য আমার মন থেকে যা আসে তাকে ভালবাসা বলে। তবুও আমি তোমাকে বলার সাহস পাচ্ছি না, আমি তোমাকে কতটুকু ভালবাসি !
মনে হয় এই পৃথিবীতে আমি তোমাকে নিয়ে এতো চিন্তা করি যা তোমার জন্য অন্য কেউ করবে না। আর আমার এই চিন্তা ভাবনা আপনা আপনিই এসেযায়। তোমার জন্য আমার ভালবাসা হল রিকয়ারমেন্ট আর বাবা মা তাদের টা হল অভিডিয়েন্ট। কিন্তু তোমাকে আমার মন থেকে কখনো সরাতে পারতেছি না। আমি জানি তোমাকে আমি কখনোই পাব না। তাইতো আমি তোমার নাম দিয়েছি কল্পনা। কিন্তু তুমি জান না তুমিই হচ্ছো আমার কল্পনা।
ভাল বন্ধু যদি জীবন সঙ্গী হয় তাহলে জীবনে চলার পথে সব বাধাই তো অতিক্রম কার যায়। তুমি মানে কর যে তুমি আমাকে বুঝ না কিন্তু তুমি আমাকে যতটুকু বুঝ তার পরেতো আর কিছুই বাকি থাকে না। কিন্তু আমি তোমাকে বুঝেও অনেকটাই বুঝি না,যা তুমি কিছুদিন আগে আমাকে বলেছিলে, আমার আজ মনে হচ্ছে তুমি সত্যিই বলেছ, তুমি আমাকে ভালবাস কি না আমি শুধু তাই বুঝি না। তাছাড়া আমি তোমার সব কিছুই বুঝি, কেনই বা বুঝব না বল ? যাকে নিয়ে সারাক্ষন ভাবি, যে সারাক্ষন আমার মনে বসত করে তাকে তো একটা সময় আপনা আপনি ই বুঝা হয়ে যায়।
তবুও আমি তোমাকে বলতে চাই না আমি তোমাকে অনেক ভালবাসি। কি পাবে আমার কাছথেকে তুমি? কিছুইতো নাই আমার। একটা ভাল মন আর ভাল একটা ফেমিলি ছাড়া আর কিই বা আছে আমার তোমাকে দেবার। আর এই দুইটা মাত্র হাতিয়ার নিয়ে আমি তোমার বিশাল ভালবাসার দরবারে কিভাবে বলব আমি তোমাকে ভালবাসি।............
আমি যে খুব দরিদ্র।
থাকনা আমার ভালবাসা আমার কাছেই। কিন্তু তুমি আমার মনের বাড়ির সবটাই দখল করে আছ। আমার জীবনে মনে হয় আর কখনো তোমার মত মেয়ে আসবে না। আর আমি চাইও না। সারাজীবন আমি তোমাকে অপ্রকাশিত ভাবে ভালবেসে যাব মাঝে মাঝে কিছু কান্না থাকবে আমার যা হয়তো খুব লুকানো।
আমার জীবনে কোন গোপন নাই যা আমি তোমার কাছে বলিনি। হয়তো তোমাকে মনে প্রানে ভালবেসেও তোমাকে না বলাটাই একমাত্র গোপন থাকল। যদি তুমি আমাকে একটি বারের জন্য বুঝাতে পার যে তুমিও আমাকে ভালবাস,তখন আমি আর দেরি না করে তোমার কোমাল সেই মুখের দিকে তাকিয়ে এবং তোমার জলজল ছলছল দুইটি চোখের পানে আমার ভালবাসা পিপাসু দুটি চোখ রেখে বলে দিব "আমি তোমাকে ভালবাসি এবং তুমিই আমার কল্পনা।
আমি জানি তা কখনও করবে না। দুনিয়ার সব মেয়েদের মত তুমিও হয়তো চাও তোমার ভালবাসার পুরুষের অর্থ টাকা পয়সা ধন সম্পদ থাকবে।
থাকনা এইসব কথা........................। এই সব কথা আমি কেন বার বার মনে করতেছি। তুমি ভাল থাক আমি সেটাই চাই, যেখানেই থাক না কেন।।। কিন্তু আমি তোমাকে অনেকটাই বঝি, সো- তুমি যদি কখনো অন্যের হাতধরে, অপর এক পুরুষকে ভালবেসে কষ্ঠে থাক( আল্লাহ কখনো যেন তা না করে আর আমিও তোমার কষ্ঠ সইতে পারি না)। তা হয়তো তুমি আমাকে বলবে না কিন্তু আমি তা বুঝতে পারব আর তা আমি সয্য না করতে পেরে আরালে লুকিয়ে থাকব আর কাদঁলেও গোপনে কাদঁব। "''তোমাকে প্রচুর ভালবেসেও তোমাকে না বলে আরাল হয়ে থাকা আর সেদিনের লুকিয়ে গোপনে কাদাঁ''''এই দুইটা কথাই তোমার কাছে আমি গোপন করব। তাছাড়া আমার সব কিছুই তুমি জানবে কারন তুমি যে আমার অনেক কাছের, অনেক ভাল একটা বন্ধু। আমি তোমাকে অল্প নয় অনেক বেশি সুখী দেখতে চাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ছন্দদীপ বেরা Darun likhechhen . Shubheccha roilo . Aro likhun.
ওয়াহিদ মামুন লাভলু অন্তরের কথা দরদ দিয়ে প্রকাশ করেছেন। আপনার লেখাটা খুব ভাল লাগল। কিন্তু ভালবাসায় ভয় পেতে হয় না। ভালবাসার মানুষকে কোন কারণে না পেলে সারাজীবন আফসোস করতে হয়। সুতরাং সময় থাকতেই জানিয়ে দিন। এটা আমার ব্যক্তিগত অভিমত। অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন। আমার শ্রদ্ধা জানবেন।
ভালো লাগেনি ৫ ফেব্রুয়ারী, ২০১৪
সাইফুল সজীব এই কথাগুলো আমার জীবনের কথা লিখেছি, কেন জানি আমি বলতে পাড়ি না, আমি তোমাকে ভালোবাসি, খুব ভয় হয় যদি আমাদের বন্ধুত্বটা ভেঙে যায়।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৪
ঐশিকা বসু গদ্য হিসেবে পড়ে খুবই ভাল লাগল। আরও লিখে যান।
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৪
ধন্যবাদ আপু
ভালো লাগেনি ১ ফেব্রুয়ারী, ২০১৪

১৬ নভেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ১১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪