রূপাকে বলছি

ভয় (এপ্রিল ২০১৫)

সুব্রত সামন্ত
  • ১৩
দেরিতে বাড়ি পৌঁছে
প্রথমেই নিজেকে স্বপ্নের সাড়ে তিন ধাপ সিঁড়িতে রেখে দ্রুত মেরামত করি।
একেবারে অভিমানের রাজ-সিংহাসনে বসে আছেন
রূপা দেবী।
অ-কথার ভাঁজে লটকে দিয়ে জানিয়ে দেন ‘আমি কতটা মিথ্যুক?’
আমি প্রথমে লাগাতার অদৃশ্য হয়ে যাই বেশ কিছুক্ষণের জন্য।
তারপর দু’হাতে তার গলা জড়িয়ে ধরে, গালে উষ্ণ ওষ্ঠ রেখে
পড়াই অজস্র উপমার কতশত মণিহার।
তখনো তার সেই আষ্ঠেপৃষ্টে গুমরে থাকার ঝাঁজে
পরিণত স্থগিতাদেশ জারি থাকে সর্বত্র।
আমি তখন খুব বেশি নিরুপায় ছিদ্রান্বেষী হয়ে
তার বিসর্জনের শিশির ভেজা চোখের পাতাকে বহুদূর গিয়ে মিনতি করি :
‘আমাকে এবারকার মতো অন্তত ক্ষমা করুন দেবী !’
আমি তার রূপের যথেষ্ট এলেবেলে-কাঙাল ;
তবুও মোহময় হাতের আঙুলের আগুনে তাকে এ সময় কিছুতেই পুড়াতে ইচ্ছা হয় না।
শুধু বারবার বন্দনা করতে ইচ্ছে হয়...

প্লিজ রূপা,
তুমি তোমার অভিমানের গুচ্ছ গুচ্ছ নোট ভেঙে
খুচরো পয়সার মতো হেঁসে ওঠো ;
আমি আবার তোমার সেই জন্মান্তরের প্রেমে পড়ে
বাবার পকেট থেকে পয়সা চুরি করে
সিগারেট কিনে নিয়ে এসে, ছাদে গিয়ে বসি। *******




রচনাটি "কাল সারারাত বৃষ্টি হয়েছিলো" অডিও সিডি থেকে নেওয়া হল।
সিরিজ- আজ কবিতারা কথা বলবে পার্ট-০১।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) খুব সুন্দর, পড়ে মনটা তৃপ্ত হল , চমৎকার সুন্দর আলপনা। ভোট রইল সাথে ।
সৈয়দ আহমেদ হাবিব Daroooooooooooooooon
thk.......................................................................................................
এফ, আই , জুয়েল # বাহ ! অনেক সুন্দর একটি লেখা ।।
thk.......................................................................................................
নাসরিন চৌধুরী বাহ খুব সুন্দর। রুপা দেবীকে কল্পনা করছি----বেশ মজবুত লিখনী। শুভকামনা নিন
thk.......................................................................................................
রোদের ছায়া চমত্কার একটি কবিতা পড়ার সুযোগ পেলাম , ধন্যবাদ ও শুভকামনা রইলো ।
সুব্রত সামন্ত thk.......................................................................................................
মোহাম্মদ সানাউল্লাহ্ অাবৃত্তি করার মতই কবিতা ! দারুন আবেগে ভালবাসার চমৎকার উপস্থাপণ । খুব ভাল লাগল তাই ভোট রেখে গেলাম ।
সুব্রত সামন্ত thk.......................................................................................................
শামীম খান দারুণ রোমান্টিকতায় সাজানো শব্দমালা । ভাল লাগা রেখে গেলাম । শুভ কামনা রইল ।
সুব্রত সামন্ত thk.......................................................................................................
রবিউল ই রুবেন ভাল।
thk.......................................................................................................
আখতারুজ্জামান সোহাগ আপনার কবিতাটি যখন পড়ছি তখন বাইরে ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। দারুণ রোমান্টিক কবিতা বাইরের আবহাওয়ার সাথে মিলেমিশে একাকার হয়ে গেল। শুভকামনা আপনার জন্য, কবি।
thk.......................................................................................................

১৯ সেপ্টেম্বর - ২০১৩ গল্প/কবিতা: ৩০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী